35 C
আবহাওয়া
১২:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » রোববার শুরু হচ্ছে দক্ষিণ কোরিয়ার ভিসার আবেদন

রোববার শুরু হচ্ছে দক্ষিণ কোরিয়ার ভিসার আবেদন

রোববার শুরু হচ্ছে দক্ষিণ কোরিয়ার ভিসার আবেদন

বিএনএ, ঢাকা : দীর্ঘ ১৬ মাস দুই দফায় বন্ধ থাকার পর বাংলাদেশি নাগরিকদের জন্য ভিসা দেয়ার কার্যক্রম শুরু করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া। রোববার (২৪ অক্টোবর) থেকে ভিসা আবেদন জমা নেওয়া হবে।

কোরিয়ার দূতাবাস থেকে দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী রোববার (২৪ অক্টোবর) থেকে দক্ষিণ কোরিয়াতে যেতে ইচ্ছুক বাংলাদেশিদের ভিসা আবেদন গ্রহণ করা হবে। বাংলাদেশে করোনা পরিস্থিতি উন্নত হওয়ায় এবং কোরিয়াতে যাওয়া বাংলাদেশিদের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা কমে আসায় কোরিয়া সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

তবে কোরিয়াতে যেতে হলে অবশ্যই করোনার দুই ডোজ টিকা নিতে হবে। পাশাপাশি দেশটিতে ভ্রমণের আগে, ভ্রমণের সময় ও দেশটিতে পৌঁছানোর পর সবধরনের করোনা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
এর আগে সাড়ে সাত মাসের বেশি সময় বন্ধ থাকার পর গত ফেব্রুয়ারিতে ভিসা আবেদন গ্রহণ শুরু করলেও আবার আগের চিত্র দেখা যায়। এরপর ১৬ এপ্রিল থেকে ফের ভিসা আবেদন গ্রহণ বন্ধ করে দিয়েছিল পূর্ব এশিয়ার দেশটি।

তখন ভিসা আবেদন গ্রহণ শুরু ঘোষণা দিয়ে কোরীয় দূতাবাস বলছে, ভ্রমণের ক্ষেত্রে দুই ডোজ টিকা নেয়া এবং ভ্রমণের আগে-পরে কোভিড সংক্রমণ এড়াতে ‘সর্বোচ্চ মাত্রার’ সতর্কতা অবলম্বনের উপদেশ দেয়া হচ্ছে। কোরীয় দূতাবাস সতর্ক করেছে, দেশটিতে যাওয়ার পর যাত্রীদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার হার বাড়তে থাকলে আবারো ভিসা আবেদন নেয়া বন্ধ করা হবে।

এর মধ্যে ২০ অক্টোবর বাংলাদেশ থেকে যাওয়া দুই যাত্রীর মধ্যে কোভিড সংক্রমণ ধরা পড়ার বিষয়কে ‘উদ্বেগজনক পরিস্থিতি’ হিসেবে অভিহিত করেছে দূতাবাস।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ