30 C
আবহাওয়া
১০:০৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক বেঁচে আছেন !

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক বেঁচে আছেন !

হিথ স্ট্রিক

বিএনএ,স্পোর্টস ডেস্ক:  জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ হিল্টন স্ট্রিক পরলোক গমন করেছেন বলে যে খবর প্রচারিত হয়েছে তা একটি গুজব। সত্যি নয়। হিথ স্ট্রিকের সাবেক সতীর্থ হেনরি ওলোঙ্গা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রথমে মৃত্যুর খবর দেন এবং ঘন্টাখানেক পরেই তার বেঁচে থাকার খবর নিশ্চিত করেন। সাবেক অধিনায়কের সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশটও দেন তিনি।

কর্তমানে লিভার ও কোলন ক্যানসারে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকায় একজন অনকোলোজিস্টের কাছে চিকিৎসা নিচ্ছেন হিথ স্ট্রিক। গত মে মাসে তার পরিবার ক্যানসার আক্রান্তের কথা জানিয়েছিল।

১৯৭৪ সালে বুলাওয়াওতে জন্মগ্রহণকারী জিম্বাবুয়ের সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার। হিথ স্ট্রিক জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের হয়ে মূলতঃ অল-রাউন্ডারের ভূমিকায় ছিলেন। পাশাপাশি তিনি দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ডানহাতি ব্যাটিং এবং প্রচণ্ড দম ও শক্তিমত্তায় ফাস্ট মিডিয়াম বোলিংয়ে তিনি বিশেষ পারদর্শিতা দেখিয়েছেন। ১৯৯৫/৯৬ মৌসুমে ঘরোয়া ক্রিকেটে মাতাবেলেল্যান্ড দলের হয়ে খেলেন। এই দলের পক্ষেই তার ৪৬ বছর বয়সী বাবা ডেনিস স্ট্রিক লনরো লোগান কাপে ম্যাশোনাল্যান্ড কান্ট্রি ডিস্ট্রিক্টস দলের হয়ে চূড়ান্ত খেলায় অংশ নিয়েছিলেন যা প্রথম-শ্রেণীর ক্রিকেটে গত ত্রিশ বছরের মধ্যে পিতা-পুত্রের একই দলের হয়ে অংশগ্রহণ।

এছাড়াও, স্ট্রিকি, স্ট্যাক ডাকনামে পরিচিত স্ট্রিক আফ্রিকা একাদশ, আহমেদাবাদ রকেটস, হ্যাম্পশায়ার, ওয়ারউইকশায়ার দলে খেলেছেন। জিম্বাবুয়ের এডুকেশন ফ্যালকন কলেজে অধ্যয়ন করেছেন তিনি। সূত্র: উইকিপিডিয়া।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ