23 C
আবহাওয়া
২:৪৯ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » উত্তর গ্রিসের বনাঞ্চলে মিলল ১৮ মরদেহ

উত্তর গ্রিসের বনাঞ্চলে মিলল ১৮ মরদেহ

গ্রিস

বিশ্ব ডেস্ক: গত চার দিন ধরে দাবানলে আক্রান্ত উত্তর গ্রিসের একটি বনাঞ্চলে ১৮টি মরদেহ পাওয়া গেছে। দেশটির ফায়ার সার্ভিস এ তথ্য দিয়েছে। প্রাথমিক রিপোর্টে ধারণা করা হচ্ছে – যারা মারা গেছেন তারা অভিবাসী হতে পারেন। এখন বিচার বিভাগের কর্মকর্তা ও তদন্ত দলের সদস্যরা ওই দাদিয়া বনের ঘটনাস্থলে যাচ্ছেন।

জানা গেছে, আগুনে বিধ্বস্ত উত্তর-পূর্ব গ্রিসের ইভ্রোস অঞ্চলটি তুর্কি সীমান্ত থেকে খুব বেশি দূরে নয়। এ দাবানলের কারণে ওই অঞ্চলের আলেকজান্দ্রোপলিস শহরের একটি হাসপাতাল খালি করতে হয়েছে। এ সময় হাসপাতালে অবস্থাররত নবজাতক শিশু, নিবিড় পরিচর্যার রোগী ও অন্যান্য রোগীদের রাতারাতি একটি ফেরিতে করে স্থানান্তরিত করা হয়েছে।

এর আগে এক ব্যক্তির (একজন অভিবাসী বলে মনে করা হচ্ছে) দাবানলে মৃত্যুর পর উপকূলীয় শহরের কাছাকাছি একটি গ্রামে রিপোর্ট করা হয়েছিল। এরপর জরুরি পরিষেবাগুলো আশেপাশের এলাকায় মোবাইলে টেক্সট বার্তা পাঠিয়েছিল, ওই বার্তায় সেখানকার লোকেদের চলে যেতে বলা হয়।

দাদিয়া জাতীয় উদ্যানটি আলেকজান্দ্রোপলিসের উত্তরে অবস্থিত একটি বৃহৎ জঙ্গলযুক্ত এলাকা এবং সোমবার থেকে সেখানে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে বলে মনে করা হয়।

এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার আভান্তাস গ্রামের বাইরে একটি কুঁড়েঘরের কাছে ১৮টি লাশ পাওয়া গেছে। তখন গ্রিক ফায়ার ব্রিগেড একটি ভবনের পুড়ে যাওয়া ধ্বংসাবশেষ পরিদর্শন করেছিল।

ফায়ার সার্ভিসের মুখপাত্র ইয়ানিস আর্টোপিওস বলেছেন, দাবানলে হতাহতেরা অবৈধভাবে গ্রিসে প্রবেশ করেছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ