31 C
আবহাওয়া
২:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মাহিয়া মাহির বিরুদ্ধে প্রযোজক সমিতির সংবাদ সম্মেলন

মাহিয়া মাহির বিরুদ্ধে প্রযোজক সমিতির সংবাদ সম্মেলন

প্রযোজক সমিতির

বিএনএ ডেস্ক: ‘আশীর্বাদ’ সিনেমার নায়িকা মাহিয়া মাহি ও প্রযোজক জেনিফার ফেরদৌসের পাল্টাপাল্টি মন্তব্য ঘিরে মিডিয়া পাড়া সরগরম। চলছে দুই পক্ষের পাল্টা পাল্টি জবাব। সম্প্রতি সিনেমাটির প্রযোজক জেনিফার ফেরদৌস নায়িকা মাহিয়া মাহির কিছু ত্রুটি প্রকাশ্যে আনেন। তার জবাবে সংবাদ সম্মেলন করেন মাহিয়া মাহি। সেখানে তিনি বলেন, ছবিটির প্রযোজক ৬০ লাখ টাকা অনুদান পেলেও খরচ করেছেন বড় জোর ২৫ লাখ টাকা। বাকী টাকা সরকারকে ফেরত নেয়ার অনুরোধ করেন তিনি।

এদিকে সিনেমাটির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক বলেন, তার হিসেবে ছবিটি নির্মাণে প্রযোজক ব্যয় করেছেন ২০ লাখ টাকার মতো।

এসবের উত্তর দিতে মঙ্গলবার (২৩ আগস্ট) বিকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন-বিএফডিতে প্রযোজক সমিতির কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করেন ‘আশীর্বাদ’ সিনেমার প্রযোজক জেনিফার ফেরদৌস। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, প্রযোজক সমিতির নেতা খসরু, আলম, আলীমউল্লা খোকন, জাহাঙ্গীর শিকদারসহ আর অনেকে।

সংবাদ সম্মেলনে প্রযোজক জেনিফার বলেন, তিনি প্রযোজনায় নতুন হলেও সরকার জেনে বুঝেই তাকে সিনেমার জন্য অনুদান দিয়েছেন। সরকারী অর্থের যথাযথ ব্যবহার করার দাবি করে তিনি বলেন, পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক সিনেমা শুটিং চলাকালে বহুবার তার কাছ থেকে টাকা নিয়েছেন। পরিচালক যদি শিল্পীদের পারিশ্রমিক পরিশোধ না করেন তাহলে সে দায় কেন প্রযোজক নিবে। জানান, পরিচালক কি পরিমাণ টাকা নিয়েছেন সব প্রমাণ তার কাছে আছে।  বিস্তারিত না জেনে তার ক্যারিয়ার ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় সিনেমার পরিচালক ও নায়িকার বিরুদ্ধে ক্ষতিপূরণের মামলা করার কথা জানান জেনিফার। তবে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কোন প্রশ্নের উত্তর তিনি দেননি।

সংবাদ সম্মেলনে খসরু বলেন, ছবিটির নির্মাণ ব্যয় যদি ২০ বা ২৫ লাখ টাকা হয় তাহলে কি সবাই বিনা পয়সায় কাজ করেছেন? জানান, মাহি পারিশ্রমিক বাবদ নিয়েছেন নগদ পাঁচ লাখ টাকা। পারিশ্রমিকসহ তার জন্য ব্যয় হয়েছে প্রায় সাড়ে নয় লাখ টাকা। যদি পরিচালকের কথা সঠিক হয়ে থাকে তাহলে অবশিষ্ট থাকে মাত্র সাড়ে ১০ লাখ টাকা। এই টাকা দিয়ে অন্যান্য কলা-কুশলী, ডাবিং, সম্পাদনা এবং শুটিং ব্যয় নির্বাহ করা সম্ভব? মোস্তাফিজুর রহমান মানিক বা মাহিয়া মাহির নিকট এ প্রশ্ন করেন খসরু। সিনেমা মুক্তির আগে এই ধরণের কথা বলা সমীচীন নয় বলেও মন্তব্য করেন খসরু।

প্রযোজক জাহাঙ্গীর শিকদার বলেন, ‘ও মাই লাভ’ ছবিতে অভিনয় করার চুক্তিতে মাহিয়া মাহি নগদ ১১ লাখ লাখ টাকা নেন। তবে সে সিনেমায় তিনি অভিনয় করেন নি। পরে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের মধ্যস্থতায় কয়েক ধাপে ৫ লাখ টাকা ফেরত দিলেও এখনও তার কাছে পাওনা ৬ লাখ টাকা।

সংবাদ সম্মেলনে আলীমউল্লা খোকন বলেন, ‘আশীর্বাদ’ সিনেমার পরিচালক ও নায়িকা এ ঘটনায় ক্ষমা না চাইলে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগের নিউজ :মাহিয়া মাহির বিরুদ্ধে মামলার হুমকি

বিএনএ/রিপন রহমান খান

 

Loading


শিরোনাম বিএনএ