33 C
আবহাওয়া
১১:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ইউপি ভবন ভাংচুর-চেয়ারম্যানের ওপর হামলা, গ্রেপ্তার ৩

ইউপি ভবন ভাংচুর-চেয়ারম্যানের ওপর হামলা, গ্রেপ্তার ৩

ইউপি ভবন ভাংচুর-চেয়ারম্যানের ওপর হামলা, গ্রেপ্তার ৩

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামের হাটহাজারী থানাধীন ধলই ইউনিয়ন পরিষদ ভবন ভাংচুর এবং চেয়ারম্যানের ওপর আক্রমণকারী মূলহোতাসহ ঘটনার সাথে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার ( ২২ আগস্ট ) রাত দেড়টার দিকে ফটিকছড়ি থানাধীন শাহ-নগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয।

গ্রেপ্তারকৃতরা হলেন-হাটহাজারী থানার পশ্চিম ধলই এলাকার মৃত ইসলামের ছেলে মো. আজিজুল হক প্রকাশ আজিজ (৪৫), ফরহাদাবাদ এলাকার মৃত বাদশা আলমের ছেলে নাজিম উদ্দিন প্রকাশ ফরিদ ও পূর্ব ধলই এলাকার খায়রুল বশরের ছেলে সালাউদ্দিন চৌধুরী প্রকাশ মুন্না(৩২)। এদের মধ্যে আজিজুলের বিরুদ্ধে একটি, নাজিমের বিরুদ্ধে দুইটি এবং সালাউদ্দিনের বিরুদ্ধে একটি মামলা রয়েছে হাটহাজারী থানায়।

র‌্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১৫ আগস্ট সাড়ে ১০টায় হাটহাজারী থানাধীন ধলই এলাকায় কতিপয় বখাটে যুবক একটি ছাত্রীকে উত্যাক্ত করে। স্কুল ছাত্রীর পিতা ও ভাই বিষয়টি ধলই ইউনিয়নের চেয়াম্যান আবুল মনসুরকে জানান। তিনি তাদের আইনগত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন।

এতে বলা হয়, বখাটে যুবকরা ক্ষিপ্ত হয়ে ওইদিন আনুমানিক ১টার দিকে দা,লাঠি,লোহার রড,দামা ইত্যাদি দেশীয় অস্ত্রে ও দাঙ্গার সাজে সজ্জিত হয়ে বেআইনী জনতাবদ্ধে ধলই ইউনিয়ন পরিষদে অনধিকার প্রবেশ করে। তারা আকষ্মিক পরিষদের জানালা কাচের গ্লাস পাথর ছুড়ে ভাংচুর ও চেয়ারম্যান আবুল মনসুরকে হত্যার চেষ্ঠা করে।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দুস্কৃতিকারীরা অফিস কক্ষ ও গ্রাম আদালত কক্ষে হামলা করে এবং ব্যাপক ভাংচুর চালায়। এক পর্যায়ে চেয়ারম্যান আবুল মনসুর ইউনিয়ন পরিষদ রক্ষার লক্ষ্যে হামলাকারীদের বাধা দেয়ার চেষ্ঠা করলে হামলাকারীরা তাকে নানারকম প্রাণ নাশের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে এবং মারধর শুরু করে।

হামলাকারীরা ইউনিয়ন পরিষদের দরজা, জানালার কাঁচ,আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ভাংচুর করে অনুমান ৬৫ হাজার টাকার ক্ষতিসাধন করে। পরবর্তীতে পুলিশের টহল ঘটনাস্থলে পৌঁছালে হামলাকারীরা দ্রুত ঘটনাস্থল হতে পালিয়ে যায়। এ ঘটনায় ধলই ইউনিয়নের চেয়াম্যান আবুল মনসুর বাদি হয়ে হাটহাজারী থানায় ৭জন নামীয় এবং অজ্ঞাতনামা ৮০/৯০জনকে আসামি করে মামলা দায়ের করেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

র‌্যাব-৭, চট্টগ্রামের সহকারী পরিচালক ( মিডিয়া ) মো. নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এন এএম

Loading


শিরোনাম বিএনএ