29 C
আবহাওয়া
৯:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে কর্মসূচি গ্রহণ

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে কর্মসূচি গ্রহণ

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে কর্মসূচি গ্রহণ

বিএনএ ঢাকা: করোনা মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকেই দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঘোষণা এলেও করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ বিবেচনায় শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি। এ অবস্থায় শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে চায় সরকার। শিক্ষা প্রতিষ্ঠান দ্রুত খুলে দিতে ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় কর্মসূচি ঠিক করছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (২৩ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে এরআগেও সচিব সভায় নির্দেশনা দিয়ে দেয়া হয়েছে। সোমবারও শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে  কথা হয়েছে। তারা প্রোগ্রাম ঠিক করছে। কবে থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলছে সেটি তারা পাবলিকলি বলে দেবে বলেও জানান খন্দকার আনোয়ারুল ইসলাম।

এদিকে, বরিশালেইউএনও’র বাসভবনে হামলার বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ঘটনাটি ক্লোজলি অবজার্ব করা হচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে একটা মিস কমিউনিকেশন থেকে এগুলো শুরু হয়। মাঠ পর্যায়ের সবাইকে সেটাই ইন্সট্রাকশন দিয়ে দেয়া হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় ও  ক্যাবিনেট থেকে এ বিষয়ে বলে দেয়া হয়েছে বলে জানান তিনি।

অ্যাডমিনিস্ট্রেশন কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিংবা জনপ্রতিনিধি সবাইকে নিজেদের মধ্যে মতবিনিময় করতে বলা হয়েছে বলে জানান সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন-অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিজ্ঞপ্তি নিয়ে রাজনৈতিক অঙ্গন থেকে প্রতিক্রিয়া এসেছে- এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, বরিশালের ঘটনায় অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসোসিয়েশনের দেয়া বিবৃতির ভাষা সঠিক ছিলনা। অনেক সিনিয়র সচিবও বিষয়টি অনুধাবন করেছেন।

মন্ত্রিসভার বৈঠকে গণভবন থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী ও সচিবালয় থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যুক্ত ছিলেন।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ