39 C
আবহাওয়া
৩:৫০ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম-১০ আসনে ৭২ ঘন্টা মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম-১০ আসনে ৭২ ঘন্টা মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম-১০ আসনে ৭২ ঘন্টা মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই। নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রাখার লক্ষ্যে ২৯ জুলাই দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩০ জুলাই দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ৭২ ঘণ্টা ট্রাক, বাস, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিকআপভ্যান, কার ও ইজিবাইক চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার জন্য সিদ্ধান্ত গ্রহণ হয়েছে। এছাড়া ভোটের দিন ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে অন্যান্য যান চলাচল।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে নিষেধাজ্ঞা বাস্তবায়নের ব্যবস্থা নিতে ইতোমধ্যে নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ২৯ জুলাই দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩০ জুলাই দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক, বাস, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিকআপভ্যান, কার ও ইজিবাইক চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেই সঙ্গে ২৮ জুলাই মধ্যরাত ১২টা থেকে ৩১ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এদিকে নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে ওই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

বিএনএনিউজ/বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ