38 C
আবহাওয়া
২:৫২ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » চবি ছাত্রীকে যৌন হেনস্তা, মূল হোতাসহ গ্রেপ্তার ৪

চবি ছাত্রীকে যৌন হেনস্তা, মূল হোতাসহ গ্রেপ্তার ৪

চবি

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রীতিলতা হলের পাশে এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় মূল হোতা আজিমসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। শুক্রবার (২২ জুলাই) মধ্যরাতে তাদের গ্রেপ্তার করা হয়। শনিবার (২৩ জুলাই) সকাল সাড়ে ১১টায় নগরের বহদ্দারহাটস্থ চান্দগাঁও  র‌্যাব-৭ এর ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৭ পতেঙ্গার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

গ্রেপ্তারকৃতরা হলেন-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগ ২য় বর্ষের ছাত্র মো. আজিম (২৩), হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের ছাত্র মো. নুর হোসেন শাওন (২২), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ ২য় বর্ষের ছাত্র মো. নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা (২২)।

লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, ভিকটিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। ১৭ জুলাই রাত আনুমানিক সাড়ে ৯টায় রাতের খাওয়া দাওয়া শেষ করে তার বন্ধুকে নিয়ে বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকা হয়ে প্রীতিলতা হল সংলগ্ন রাস্তায় যাচ্ছিলেন। এসময় আনুমানিক সোয়া ১০টায় অজ্ঞাতনামা ৫ জন লোক বেআইনী জনতাবদ্ধে তাদের পথরোধ করে। তাদের জেরা করতে থাকে এবং অহেতুক মারধর করতে থাকে। তখন ভুক্তভোগী বাধা প্রদান করলে তারা এলোপাতাড়ী কিল,ঘুষি,লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা জখম করে।

তিনি বলেন, একপর্যায়ে আসামিরা ভুক্তভোগী ও তার বন্ধুকে জোরপূর্বক বেগম ফজিলাতুন নেছা হলের পিছনে ইটের রাস্তা দিয়ে ঝোপ ঝাড়ের দিকে মারধর করতে করতে নিয়ে যায় এবং জিজ্ঞেস করে তিনি বিশ্ববিদ্যালয়ের কোন সেশনে এবং কোন বিভাগে পড়াশুনা করেন। তাদের যৌন কামনা চরিতার্থ করার উদ্দেশ্যে শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে শ্লীলতাহানী করে ও অশ্লিল ভিডিও ধারণ করে। আসামিদের একজন হুমকি প্রদান করে বলে যে, তার সাহিত শারিরীক সম্পর্ক না করলে ধারণকৃত ভিডিও ভাইরাল করে দিবে।

তিনি জানান, তারা অবৈধভাবে একঘন্টা আটক করে রেখে ভুক্তভোগী ও তার বন্ধুর ২টি মোবাইল সেট ও নগদ ১৩ হাজার ৭০০ টাকা আত্মসাৎ করে। এ বিষয়ে ভিকটিম বাদি হয়ে ২০ জুলাই হাটহাজারী মডেল থানার মামলা দায়ের করেন। ঘটনাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হওয়ার কারণে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। মামলাটি রুজু হওয়ার পর থেকে ঘটনার সাথে জড়িতদের  গ্রেপ্তার করার জন্য গোয়েন্দ নজরদারী এবং ব্যাপক তৎপরতা অব্যহত রাখে র‌্যাব।

‘এরই পরিপ্রেক্ষিতে ২২ জুলাই হাটহাজারী ও রাউজানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে সরাসরি জড়িত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগ ২য় বর্ষের ছাত্র মো. আজিম, হাটহাজারী কলেজের ১ম বর্ষের ছাত্র সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র মো. নুর হোসেন প্রকাশ শাওন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগ ২য় বর্ষের ছাত্র মো. নুরুল আবছার প্রকাশ বাবু এবং হাটহাজারী কলেজের অর্নাস এর ২য় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা প্রকাশ মাসুদকে গ্রেপ্তার করা হয়।’- বলেন র‌্যাব-৭ অধিনায়ক।

এ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/ওজি/এনএএম

Loading


শিরোনাম বিএনএ