Bnanews24.com
Home » চট্টগ্রামে ২৫ লাখ টাকার হাতির দাঁতসহ গ্রেপ্তার ২
অপরাধ চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে ২৫ লাখ টাকার হাতির দাঁতসহ গ্রেপ্তার ২

চট্টগ্রামে ২৫ লাখ টাকার হাতির দাঁতসহ গ্রেপ্তার ২

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে ১টি হাতির দাঁতসহ বন্যপ্রাণীর অঙ্গ-প্রত্যঙ্গ ক্রয়-বিক্রয় চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার ( ২১ জুন ) রাতে নগরীর চান্দগাঁও থানাধীন টেকবাজার রেলক্রসিং এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন-লক্ষীপুর জেলার রামগতি থানার চর হাসান হোসেন এলাকার মৃত তফছির আহম্মদের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৪৫) ও রাঙ্গুনিয়া থানার দক্ষিণ পদুয়ার মো. মোস্তফার ছেলে মো.শহিদুল আলম (৪০)।

র‌্যাব-৭, চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো.নুরুল আবছার বলেন, টেকবাজার রেলক্রসিং এলাকার ৪র্থ তলা একটি বিল্ডিংয়ের ২৪নং কক্ষের ভিতর কতিপয় ব্যক্তি অবৈধভাবে বন্যপ্রানি হাতির দাঁত নিজেদের হেফাজতে রেখে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৩.৪ কেজি ওজনের একটি হাতির দাঁত। উদ্ধারকৃত হাতির দাঁতের আনুমানিক মূল্য ২৫ লক্ষ টাকা।

তিনি জানান, তারা বন্য প্রাণী হাতির দাঁত কেনাবেচা চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজশে একে অপরের সহযোগিতায় দীর্ঘদিন যাবত বন্যপ্রাণী হাতির দাঁত উর্পযুক্ত অনুমতি ব্যতিত অবৈধভাবে নিজ দখলে রেখে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে ক্রয়-বিক্রয় করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম