Bnanews24.com
Home » সিলেট বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা শুরু
টপ নিউজ সব খবর সারাদেশ সিলেট

সিলেট বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা শুরু

বিএনএ, সিলেট: সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ছয় দিন বন্ধ থাকার পর আবার চালু হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৯টা ৪০ মিনিটে বিমানবন্দর থেকে লন্ডনগামী ফ্লাইট বিজি-২০১ ছেড়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দরের স্টেশন ব্যবস্থাপক আবদুস সাত্তার। তিনি বলেন, রানওয়েতে পানি উঠে পড়ায় গত শুক্রবার ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সব ধরনের ফ্লাইট ওঠানামা বন্ধ করা হয়েছিল। দুই দিন পর গত রোববার রানওয়ের পানি নেমে গেলেও বিমান অবতরণের কাজে ব্যবহৃত অ্যাপ্রোচ লাইটগুলো তলিয়ে থাকায় বিমানবন্দর চালু করা সম্ভব হয়নি। তবে আজ বিমান ওঠানামা শুরু হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ওসমানী বিমানবন্দর থেকে সিলেট-লন্ডন রুটে দুটি ফ্লাইট আসা-যাওয়া করেছে। এছাড়া একটি ফ্লাইট ম্যানচেস্টারের উদ্দেশ্য সিলেট ত্যাগ করেছে। এছাড়া সিলেট-ঢাকা রুটে একাধিক ফ্লাইটও আসা যাওয়া করেছে।

এর আগে শুক্রবার (১৭ জুন) বিকেলে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের কাছে বন্যার পানি চলে আসায় বিমান চলাচল বন্ধ ঘোষণা করে বিমানবন্দর কর্তৃপক্ষ। পরিবর্তন করা হয় লন্ডন ফ্লাইটের শিডিউল। রোববার থেকে নামতে শুরু করে রানওয়ের পানি। সোমবার প্রায় পুরোটাই নেমে যায়। তবে তখনও তলিয়ে ছিল অ্যাপ্রোচ লাইট। এরমধ্যে সিলেট থেকে লন্ডনগামী সব ফ্লাইট বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমানবন্দরের রানওয়েতে বন্যার পানি চলে আসায় নেওয়া হয় এই সিদ্ধান্ত। ফ্লাইট বন্ধ ছিল বুধবার (২২ জুন) পর্যন্ত।

বিএনএ/এমএফ