31 C
আবহাওয়া
১১:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ব্রডব্যান্ডের বিল বেশি নিলে যেভাবে অভিযোগ করবেন

ব্রডব্যান্ডের বিল বেশি নিলে যেভাবে অভিযোগ করবেন


বিএনএ, ঢাকা : সরকার সারাদেশে ইন্টারনেট বিলের ক্ষেত্রে এক রেট নির্ধারণ করে দিয়েছে। ঢাকার গ্রাহক যে দরে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করতে পারেন, একজন গ্রামের গ্রাহকও একই দামে ইন্টারনেট সুবিধা পাবেন।

এক্ষেত্রে গ্রাহকদের সুবিধার জন্য সরকার তিনটি স্তর ঠিক করে দিয়েছে। ইউনিয়ন পর্যায়ে ৫ এমবিপিএস সর্বোচ্চ ৫০০ টাকা, ১০ এমবিপিএস সর্বোচ্চ ৮০০ টাকা এবং ২০ এমবিপিএস নিতে সর্বোচ্চ এক হাজার ২০০ টাকা খরচ করতে হবে গ্রাহককে। এরচেয়ে বেশি টাকা আদায় করা যাবে না। তবে কম নেওয়া যাবে। ৬ জুন এই নতুন নিয়ম ঘোষণা করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সেদিন থেকে এ নিয়ম কার্যকর হবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

যদি কোনো ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান (আইএসপি) মাসিক বিল সরকার ঘোষিত দামে না নেয় তাহলে তাদের বিরুদ্ধে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থায় অভিযোগ জানাতে পারবেন গ্রাহকরা।

যেখানে অভিযোগ করবেন :
বিটিআরসি হটলাইন ১০০ নম্বরে ফোন করে টেলিকম ও সেবা নিয়ে অভিযোগ জানানো যাবে। এছাড়া বিটিআরসির- btrc.isslcrm.com/ComplainManagement এই লিংকে ঢুকেও অভিযোগ জানানো যাবে।

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির সভাপতি আমিনুল হাকিম জানান, গ্রাহক ঘোষিত গতি, নির্ধারিত দামে ইন্টারনেট সেবা না পেলে আইএসপিএবিকেও অভিযোগ জানাতে পারবেন। [email protected] মেইলে আইডিতে অভিযোগ জানালে সংগঠনটি গ্রাহকের সমস্যা সমাধানের উদ্যোগ নেবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ