32 C
আবহাওয়া
১:৩৪ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মুশফিকের শতক, ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

মুশফিকের শতক, ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক: মিরপুরে সিরিজ নির্ধারণী টেস্টে প্রথম দিনের সকালে ৭ ওভারের ভেতর মাত্র ২৪ রানেই ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ যেন ধ্বংসস্তুপে পরিণত। সেই ধ্বংসস্তুপ থেকে বাংলাদেশকে টেনে তোলার জন্য আপ্রাণ চেষ্টা চালায় মুশফিকুর রহিম আর লিটন কুমার দাস।

দল যেভাবে মহা বিপর্যয়ে পড়ে গিয়েছিল, সে পরিস্থিতিতে বাংলাদেশকে শুধু টেনে তোলাই নয়, অসাধারণ সেঞ্চুরি করেন লিটন দাস। তার দেখাদেখি পিছিয়ে থাকলেন না মুশফিকুর রহিমও। তিনিও উপহার দিলেন অসাধারণ এক সেঞ্চুরির।

এমন বিপর্যয় কাটাতে ধৈর্য, মনোযোগ, নিবেদন যা যা প্রয়োজন সবই ছিল দুজনের ব্যাটিংয়ে। যার ফলে বিপর্যয়ের মুখ থেকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।

মুশফিকুর রহিমের ক্যারিয়ারের নবম শতক। চট্টগ্রামের পর ঢাকায় জোড়া সেঞ্চুরি হাঁকালেন এই ডানহাতি ব্যাটসম্যান। সেঞ্চুরি পেতে মুশফিকের লেগেছে ২১৮ বল। তার ইনিংসে চারের মার ছিল ১১টি। লিটনকে সঙ্গে নিয়ে ২২ গজে দু্যতি ছড়িয়ে ক্যারিয়ারের নবম শতক তুলে নেন। ১১২ বলে পঞ্চাশ ছুঁয়েছিলেন। হাফ সেঞ্চুরি থেকে সেঞ্চুরিতে পৌঁছতে খেলেন আরো ১০৬ বল। প্রতিপক্ষকে কোনো সুযোগ না দিয়ে উইকেটের চারিপাশে দারুণ সব শট খেলে মাইলফলকে পৌঁছান এ ব্যাটসম্যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ