31 C
আবহাওয়া
১১:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৩৩ রানে জিতল বাংলাদেশ

৩৩ রানে জিতল বাংলাদেশ

৩৩ রানে জিতল বাংলাদেশ

বিএনএ, স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফররত শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৩ রানের জয় পেল বাংলাদেশ। রোববার (২৩ মে) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের দেয়া ২৫৮ রানের টার্গেটে খেলতে নামা লঙ্কানার শেষ পর্যন্ত ৪৮ ওভার এক বল খেলে সব কয়টি উইকেট হারিয়ে ২২৪ রান করতে পারে। শ্রীলঙ্কার পক্ষে একাই লড়াই চালানোর চেষ্টা করেন হাসারঙ্গা। ৬০ বলে পাঁচ ছক্কা ও তিন চারে ৭৪ রান নেওয়া এ হিটারকে সাজঘরে ফেরত পাঠান সাইফ উদ্দিন। মোস্তাফিজ তিনটি, সাইফউদ্দিন দুটি ও সাকিব আল হাসান নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুটা ভালো ছিল না স্বাগতিকদের। তামিমের সঙ্গে নামা লিটন কোন রান না নিতেই আউট হন। সাকিবও তার নামের সুবিচার করতে পারেননি। ৩৪ বল খেলে ১৫ রান নিয়ে ক্যাচ আউটের শিকার হন। একপাশ আগলে রাখেন তামিম ইকবাল।

একপাশ আগলে রেখে ব্যক্তিগত হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন অধিনায়ক তামিম। ৭০ বলের ইনিংসে ৫২ রান করে সাজঘরে ফেরেন তিনি।

ধনাঞ্জয়ার করা ২২তম ওভারের পঞ্চম বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তামিম। পরের বলেই মোহাম্মদ মিঠুনকে সাজঘরে ফেরান ধনাঞ্জয়া।

দলীয় ৯৯ রানে চতুর্থ উইকেট খোয়ায় বাংলাদেশ। তবে পরে ক্যারিয়ারের ৪০তম অর্ধশতক পূর্ণ করেন মুশফিকুর রহিম। ধাক্কা সামলে ক্রিজে তাকে সঙ্গ দেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। এতে ছয় উইকেট হারিয়ে ইনিংস শেষে ২৫৭ রানে পুঁজি পায় বাংলাদেশ।

সিরিজের বাকি দুটি ম্যাচ ২৫ ও ২৮ মে অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ