28 C
আবহাওয়া
১:১২ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » স্বর্ণের দাম কমল

স্বর্ণের দাম কমল


বিএনএ, ঢাকা : বাজারে স্বর্ণের দাম কিছুটা কমানো হয়েছে। সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়েছে। অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হয়েছে ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা। এর আগে দাম ছিল ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে দাম কমানোর কথা জানানো হয়।  মঙ্গলবার বিকেল চারটা থেকে নতুন দাম কার্যকর করা হয়েছে।

নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ৩ হাজার ৮ টাকা কমিয়ে ১ লাখ ১০ হাজার ৯৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ২ হাজার ৫৬৫ টাকা কমিয়ে ৯৫ হাজার ১৪৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ২ হাজার ৭৬ টাকা কমিয়ে ৭৬ হাজার ৫৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ১৮ এপ্রিল দেশের বাজারে রেকর্ড সোনার দাম বাড়ায় বাজুস। ওই সময় ভরিতে ২ হাজার ৬৫ টাকা বাড়ানো হয়। তাতে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে দাঁড়ায় ১ লাখ ১৯ হাজার ৬৩৮টাকা। গত শনিবার ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ৮৪০ টাকা দাম কমিয়ে ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাকা করা হয়। এর পরেরদিন রোববার আবারও দাম বাড়ানো হয়। ভালো মানের এক ভরি সোনার দাম বাড়ে ৬২৯ টাকা, এতে দাম দাঁড়ায় ১ লাখ ১৯ হাজার ৪২৭ টাকায়। এর একদিন পর আজ মঙ্গলবার সোনার দাম আবার কমাল বাজুস।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ