32 C
আবহাওয়া
৫:১০ অপরাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » সৈয়দ মোস্তফা জামাল সাংবাদিকতার জগতে উজ্জ্বল আলোকবর্তিকা

সৈয়দ মোস্তফা জামাল সাংবাদিকতার জগতে উজ্জ্বল আলোকবর্তিকা

সৈয়দ মোস্তফা জামাল সাংবাদিকতার জগতে উজ্জ্বল আলোকবর্তিকা

চট্টগ্রাম: সৈয়দ মোস্তফা জামাল সাংবাদিকতার জগতে এক উজ্জ্বল আলোকবর্তিকা। সাংবাদিকদের একই প্লাট ফরমে এনে একযোগে দেশের ও সংবাদপত্রের উন্নয়নে কাজ করতে সাংবাদিক সৈয়দ মোস্তফা জামালের ভূমিকা ছিল অপরিসীম। তাছাড়া ১৯৫২ সালের রাষ্ট্রভাষা আন্দোলনে তার অবদান অনস্বীকার্য।

সোমবার(২২ এপ্রিল ২০২৪) বিকেলে অবিভক্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম মহাসচিব, ভাষা সৈনিক, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক সৈয়দ মোস্তফা জামালের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তাগণ উপরোক্ত অভিমত প্রকাশ করেন।

সৈয়দ মোস্তফা জামাল স্মৃতি সংসদ, চট্টগ্রাম এর উদ্যোগে  বাংলাদেশ সাংবাদিক সমিতির চন্দনাইশ উপজেলা শাখা কার্যালয়ে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

syed-Mostafa-zamal
syed-Mostafa-zamal

এতে সভাপতিত্ব করেন সৈয়দ মোস্তফা জামাল স্মৃতি সংসদের সভাপতি মাওলানা অধ্যক্ষ মুহাম্মদ মোজাহেরুল কাদের।

দৈনিক নীলকথা চট্টগ্রামের ব্যুরো চীফ হামিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন, দৈনিক বঙ্গভূমির জেলা প্রতিনিধি আবুল হাসেম, সাংবাদিক সমিতি চন্দনাইশ উপজেলা শাখার সা: সম্পাদক এম.এ মুবিন, দৈনিক অধিকার কন্ঠের প্রতিনিধি সাংবাদিক মোকতার আহমদ, মাও: আবু সৈয়দ, আলহাজ মুহাম্মদ ইদ্রিছ, কবি এম.এ হাফিজ, সৈয়দ মাও: নুর মোহাম্মদ, প্রধান শিক্ষক মুহাম্মদ মহিউদ্দিন ও দৈনিক অধিকরন প্রতিনিধি সাংবাদিক আমিনুর রহমান, মাষ্টার সৈয়দ মহিউদ্দিন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা অধ্যক্ষ মুহাম্মদ মোজাহেরুল কাদের বলেন, সারাজীবন দেশ ও মানুষের কল্যাণে অক্লান্ত পরিশ্রম করেছেন সাংবাদিক সৈয়দ মোস্তফা জামাল। তিনি সংবাদপত্রকে কখনো ক্ষুদ্র ও ব্যক্তি স্বার্থে ব্যবহার করেন নি। তিনি সবসময় অসহায়, নির্যাতিত ও বঞ্চিত মানুষের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন।

বিএনএ,এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ