31 C
আবহাওয়া
১:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চন্দনাইশে বেইলি সেতু ভেঙে ট্রাক খালে, চালক আহত

চন্দনাইশে বেইলি সেতু ভেঙে ট্রাক খালে, চালক আহত

চন্দনাইশে বেইলি সেতু ভেঙে ট্রাক খালে, চালক আহত

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা-চন্দনাইশ উপজেলার সংযোগ সেতুর পরিত্যক্ত বরকল বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে পড়ে যায়। এতে গুরুতর আহত হয়েছেন ট্রাকের চালক। পরে তাকে উদ্ধার করে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দিয়েছেন স্থানীয়রা। শনিবার (২৩ মার্চ) দুপুরে সেতুর লোহার স্প্যান ভেঙে চানখালী খালের পড়ে যায় ট্রাকটি।

আহত ট্রাকচালকের নাম- মোহাম্মদ শাকিব (২৭)। তিনি চন্দনাইশ উপজেলার চরবরমা এলাকার বাসিন্দা।

স্থানীয়রা বলছে, ১৯৯৪ সালে চন্দনাইশের সাথে পার্শ্ববর্তী উপজেলা আনোয়ারা হয়ে চট্টগ্রাম শহরে যোগাযোগের লক্ষে তৎকালীন বিএনপি সরকার অস্থায়ীভাবে চাঁনখালী খালের ওপর বেইলি ব্রিজটি নির্মাণ করে। দীর্ঘ ২৮ বছর পর বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ২০২২ সালে ৭ নভেম্বর নতুন গাছবাড়িয়া- আনোয়ারা- বরকল ব্রিজটি নির্মাণ করে জনগণের চলাচলের জন্য উম্মুক্ত করে দেন। কিন্তু অস্থায়ী বেইলি ব্রিজটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে। এরপর থেকে বেইলি সেতুটি পরিত্যক্ত হিসেবে ঘোষণা করা হয়। তবে বালু ব্যবসায়ীরা সেতুটি ব্যবহার করতেন।

স্থানীয় বালু ব্যবসায়ী ও ট্রাকের মালিক মোহাম্মদ শাহবুদ্দিন বলেন, খালি ট্রাক নিয়ে বালু আনার জন্য পরিত্যক্ত সেতুর ওপর দিয়ে যাচ্ছিল শাকিব। মাঝপথে সেতুটি যেতেই সেতুটি ভেঙে পড়ে। তখন গাড়িসহ চালক নিচে পড়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, নতুন সেতু নির্মাণ করার পর ব্রিজটি পরিত্যক্ত ঘোষণা করে মানুষ ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। এটি অপসারণ করে নিলামে দেওয়ার প্রক্রিয়া চলছে। স্থানীয়দের চলাচলের সুবিধার জন্য বিকল্প নতুন সেতুও করা হয়েছে। কিন্তু কেন তিনি ট্রাক নিয়ে পরিত্যক্ত সেতু দিয়ে গেলেন সেটাই প্রশ্ন।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ