36 C
আবহাওয়া
২:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রমজানে বাসাবাড়িতে চাহিদামত গ্যাস মিলবে না: পেট্রোবাংলা

রমজানে বাসাবাড়িতে চাহিদামত গ্যাস মিলবে না: পেট্রোবাংলা

বাসাবাড়িতে গ্যাস

বিএনএ: রমজান মাসে বাসাবাড়ির গ্রাহকদের চাহিদামত গ্যাস মিলবে না। বিদ্যুৎ ও শিল্পকে অগ্রাধিকার বিবেচনায় আবাসিকে গ্যাস সরবরাহ সীমিত রাখা হবে। এ কথা জানিয়েছেন পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাজধানীর কাওরানবাজারে পেট্রোসেন্টারে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ে এমন আভাস দেন পেট্রোবাংলার চেয়ারম্যান।

জনেন্দ্র নাথ সরকার বলেন, দৈনিক গাসের চাহিদা রয়েছে গ্যাসের গড়ে ৪০০ কোটি ঘনফুট। এর মধ্যে বর্তমানে সরবরাহ হচ্ছে ২৭০ কোটি ঘনফুট। ফলে সরবরাহ ও চাহিদার মধ্যে এমনিতেই বড় ঘাটতি রয়েছে। রজমানে বাসা বাড়িতে গ্যাস রেশনিং করে সরকার মূলত বিদ্যুৎকেন্দ্র দিতে চায়। এছাড়া পিক আওয়ারে ইফতারি ও সেহরির সময় বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে চায়। তবে এতে কিছুটা সংকটে পড়বে গ্রাহকরা।

পেট্রোবাংলার চেয়ারম্যান জানান, নিজস্ব গ্যাস উৎপাদন বৃদ্ধি করতে যেসব পরিকল্পনা নেয়া হয়েছে সেগুলোর বাস্তবায়নে কাজ করছে পেট্রোবাংলা। বিদ্যুৎ উৎপাদনের পিক আওয়ারে সার কারখানায় গ্যাস সরবরাহ কমিয়ে দেয়া হবে, সিএনজি স্ট্রেশনে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে। যেসব গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্র অধিক দক্ষ সেসব কেন্দ্র অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস পাবে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ