37 C
আবহাওয়া
৬:৪৪ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » আনিসুরের ওপর হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

আনিসুরের ওপর হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

আনিসুরের ওপর হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মার্কেটিং ১৩তম ব্যাচের শিক্ষার্থী আনিসুর রহমানের ওপর  হামলার প্রতিবাদ ও শাস্তির দাবিতে মানববন্ধন ও গণস্বাক্ষরের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২৩মার্চ) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে শিক্ষার্থীরা এ মানববন্ধনের আয়োজন করে।

‘ওয়াকিলের বহিষ্কার, করতে করতে হবে’, ‘আমি পড়তে এসেছি, মার খেতে নয়’, ‘ওয়াকিল এর স্থায়ী বহিষ্কার চাই। আনিসের চোখ রক্তাক্ত কেন, প্রশাসন জবাব চাই’। এসব স্লোগানে ভিন্ন ভিন্ন ব্যানারে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়র বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ ও শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

 

মানববন্ধনে আইন বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ রাশেল মিয়া বলেন, ‘সিনিয়র জুনিয়ার আমাদের মধ্যে বন্ধন রয়েছে।অপরাধী যে দলের হোক না কেন তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সেই অপরাধী যদি বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয় তাহলে আর কোন আনিস আর রক্তাক্ত হবে না। এর জন্য প্রশাসনের কাছে আমাদের আকুল আবেদন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ তার বক্তব্যে বলেন, ‘এই ঘটনা খুবই মর্মাহত করেছে আমাকে। এই ধরনের অমানবিক কর্মকাণ্ড কোন মানুষের দ্বারা হতে পারে না। হলের অনেক জুনিয়র আছে যারা সিনিয়র নেতা দ্বারা হেনস্তার শিকার হয়েছে, যাদের বিচারে আমি বিন্দুমাত্র ছাড় দিই নাই। আমি কথা দিচ্ছি , এই ঘটনার দৃষ্টান্তমূলক বিচার হবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী বলেন, এবিষয়ে আমরা লিখিত অভিযোগ পেয়েছি। আমরা প্রাথমিক তদন্ত করে ব্যবস্থা নিব। অবশ্যই আমরা প্রক্টরিয়াল বডি বসে শিক্ষার্থী বান্ধব ব্যবস্থা নিব।

প্রসঙ্গত, এর আগে ২১ মার্চ সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ওয়াকিল আহমেদকে চিনতে না পেরে ‘তুমি’ বলে সম্বোধন করায় মারধরের শিকার হোন বিশ্ববিদ্যালয়ের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী আনিসুর রহমান। এ ঘটনায় তার চোখ গুরুতর আঘাতপ্রাপ্ত হলে প্রথমে তাকে কুমিল্লা মেডিকেলে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিএনএ/ হাবিবুর রহমান হাবিব, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ