28 C
আবহাওয়া
৫:৩০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » তামিমদের সংগ্রহ ২৭১

তামিমদের সংগ্রহ ২৭১

তামিম

স্পোর্টস ডেস্ক: ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারালেও শেষ পর্যন্ত তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুনের দুর্দান্ত অর্ধশতকে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭১ রান করেছে বাংলাদেশ। তামিম ৭৮ রান করে ফিরলেও মোহাম্মদ মিঠুন ৭৩ রানে অপরাজিত থাকেন।

ডানেডিনের মতো ক্রাইস্টচার্চেও টস হেরে আগে ব্যাটিং পায় বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে দলকে দারুণ শুরু এনে দিয়েছিলেন তামিম। যদিও দিনের প্রথম উইকেট হিসেবে আউট হন তামিমই। তবে ক্রাইস্টচার্চেও শুরুতেই উইকেটের পতন ঘটে বাংলাদেশের। দ্বিতীয় ওভারে ম্যাট হেনরির বলে ‘শুন্য’ রান করেই সাজঘরে ফিরেন লিটন কুমার দাস।

অবশ্য আগের ম্যাচে শুন্য করে আউট হওয়া সৌম্য এদিন খুব একটা তাড়াহুড়ো করেননি। তামিমও দায়িত্ববান সঙ্গী পেয়ে বড় জুটি গড়ার আশ্বাস দেন। বড় জুটি গড়লেও সেটি ছিলো ধীরগতির। তবে এ দুজনের জুটি থামে দলীয় ৮৫ রানে। স্যান্টনারের করা ওয়াইড বলটি এগিয়ে মারতে এসে স্ট্যাম্পিংয়ের শিকার হন ৪৬ বলে ৩২ রান করা সৌম্য।

৮৪ বলে ফিফটি তুলে নেন তামিম। ক্রিজে তামিমের অঙ্গে লড়াই করে যান মুশফিক। তবে প্রথম থেকেই যেন খুব একটা টাইমিং হচ্ছিলো না মুশফিকের। অন্যদিকে ঠিকই সেঞ্চুরির দিকে এগোতে থাকেন তামিম। তবে এই যাত্রায় সেঞ্চুরি করা হয়ে উঠেনি তামিমের। ৩০.২ ওভারে নিশামের করা বলটি মুশফিক ঠেলে দিলে এক রানের জন্য দৌড় দেন তামিম। তবে নিশামের ‘ফুটবল’ স্কিলে ৭৮ রান করেই রান আউটের শিকার হতে হয় তামিমকে।

তামিমের বিদায়ের পর বড় দায়িত্ব কাঁধে চাপে মুশফিক-মিঠুনের উপর। মিঠুন শুরু থেকেই রান পাচ্ছিলেন। তবে অন্যপাশে মুশফিক রান পেলেও ভুগতে হয়েছে এ অভিজ্ঞ ব্যাটসম্যানকে। এ দুজন মিলে গড়েন ৫১ রানের জুটি। ৪১তম ওভারের তৃতীয় বলে মিড-অনে থাকা নিকোলাসের হাতে ক্যাচ তুলে দেন ৫৯ বলে ৩৪ রান করা মুশফিক।

মুশফিক বিদায় নিলে দলের রান তোলার দায়িত্ব নেন মিঠুন। হেনরি-নিশামদের পাত্তা না দিয়ে ৪৫তম ওভারের শেষ বলে ছয় মেরে নিউজিল্যান্ডে তৃতীয় ফিফটি হাঁকান মিঠুন।

তবে ফিফটি হাঁকিয়েই থামেননি দলের এই ব্যাটসম্যান। দলের স্কোরবোর্ডে তুলেছেন চ্যালেঞ্জিং স্কোরও। নিশামের করা ইনিংসের শেষ বলটিতে চার মেরে দলকে ২৭১ রানে পৌঁছান মিঠুন। নিজে খেলেন ৫৭ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস। কিউইদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট লাভ করেন স্যান্টনার।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ