30 C
আবহাওয়া
৩:১১ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » বন্দর থেকে বিদেশি মদ পাচারের সময় আটক দুই

বন্দর থেকে বিদেশি মদ পাচারের সময় আটক দুই

বন্দর থেকে বিদেশি মদ পাচারের সময় আটক দুই

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরে আসা বিদেশি নাবিকদের জন্য শুল্ক ছাড়া মদ বের করে পাচার করার সময় দুইজনকে আটক করেছে কাস্টমস হাউসে দায়িত্বরত আনসার সদস্যরা। পরে কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তার সহায়তায় তাদের বন্দর থানায় সোপর্দ করা হয়।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে বন্দর ও কাস্টমসের প্রধান ফটকের কাছে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন প্রাইভেটকার চালক মন্টু চন্দ্র দাশ ও অটোরিকশা চালক মো. মাসুদ রানা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা আবদুল্লাহ আল মাসুম।

তিনি জানান, বন্দরের গেট থেকে বিদেশি মদসহ দুইজনকে আটক করা হয়েছে। এ সময় একটি অটোরিকশা ও প্রাইভেটকার জব্দ করা হয়েছে। জব্দ করা এসব গাড়িতে পাওয়া যায় ২০৯টি ৫০০ মিলিলিটারের হ্যানিক্যান বিয়ার, ২৪টি ১০০০ মিলিলিটারের পাসপোর্ট স্কচ ও ৭টি ভ্যালেনটাইনস ফাইনেস্ট ব্লেন্ডেড স্কচ হুইস্কি।

তিনি আরও জানান, প্রাইভেটকারটিতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের মনোগ্রামযুক্ত ‘ইমার্জেন্সি পাইলট ডিউটি’ লেখা ছিল। এছাড়া গাড়িটির ভেতরে বন্দরের ওয়াকিটকি সংযুক্ত ছিল।ধারণা করা হচ্ছে, চট্টগ্রাম বন্দরের ভেতর থেকে ওই প্রাইভেট কারের মাধ্যমে মদ পাচার করে কাস্টম হাউসের ভেতরে অটোরিকশায় তোলা হয়েছে। এ ব্যাপারে বন্দর থানায় একটি মামলা করা হয়েছে। বিষয়টি তদন্তের জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে।

বন্দর থানার পুলিশ উপ-পরিদর্শক মো. হাসান আলী বলেন, ‌‌‌মিন্টু চন্দ্র দাস ও মো মাসুদ রানা নামের দুই ব্যক্তিকে বন্দর নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা আটক করে থানায় সোপর্দ করে। একজন সহকারি রাজস্ব কর্মকর্তা বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আমরা জিজ্ঞাসাবাদ করে বিস্তারিত জানার চেষ্টা করছি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ