23 C
আবহাওয়া
৮:২৪ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নবীন বরণ

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নবীন বরণ

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নবীন বরণ

বিএনএ, চট্টগ্রাম: পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বসন্তকালীন সেমিস্টার-২০২৪-এ ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ বক্তা ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান।

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ট্রাস্টি বোর্ডের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এডভাইজার অধ্যাপক ড. এম. মজিবুর রহমান, ট্রাস্টি বোর্ডের সদস্য মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ইঞ্জিনিয়ার মফজল আহমেদ, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফসিউল আলম, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডিন প্রফেসর মাইনুল হাসান চৌধুরী, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান জুয়েল দাশ, রেজিস্ট্রার মো. ওবায়দুর রহমান।

বক্তারা বলেন, স্মার্ট সিটিজেন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে জ্ঞান-বিজ্ঞানের ভিত্তি শিক্ষা অর্জন করে এগিয়ে যেতে হবে। লেখাপড়ার মাধ্যমে নতুন নতুন জ্ঞানের সৃষ্টি করে আত্মনির্ভরশীল হয়ে উঠতে হবে। তথ্য ও প্রযুক্তিভিত্তিক জ্ঞান অর্জন করে বিশ্ব দরবারে শিক্ষার্থীদের প্রতিষ্ঠিত করার জন্য বিশ্ববিদ্যালয়ে শুধু একাডেমিক পড়াশোনা নয় পাশাপাশি রয়েছে কো–কারিকুলার অ্যাক্টিভিটিস যা একজন শিক্ষার্থীর জীবনের জন্য অতীব গুরুত্বপূর্ণ।

বক্তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ্য ছিলো বিশ্ববিদ্যালয় থেকে ছাত্ররা তৈরি হবে, যারা একটি বুদ্ধিভিত্তিক সমাজ গঠন করবে, যেখান থেকে রাজনীতিবিদ, বুদ্ধিজীবী আইনজ্ঞরা ওঠে আসবে। যারা সুন্দর সুশীল দেশ ও সমাজ পরিচালনা করে দেশকে এগিয়ে নিয়ে যাবে। বিদেশে গিয়ে উচ্চ শিক্ষা অর্জন করে দেশের কল্যাণে কাজে লাগানোর অনুরোধ জানান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ৫৩ জন মেধাবী শিক্ষার্থীকে রত্নগর্ভা বেগম আশরাফুন্নেসা ফাউন্ডেশন থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি প্রদান করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিএনএনিউজ/ বাবর মুনাফ/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ