28 C
আবহাওয়া
১:৩৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » এপ্রিলের শেষ সপ্তাহ থেকে উপজেলা নির্বাচন

এপ্রিলের শেষ সপ্তাহ থেকে উপজেলা নির্বাচন


বিএনএ, ঢাকা: এক মাসের মধ্যে বিভিন্ন ধাপে আগামী উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, এপ্রিলের শেষ সপ্তাহে শুরু হয়ে মে মাসের শেষ সপ্তাহ পর্যন্ত ধাপে ধাপে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন ।

আলমগীর বলেন, ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা আর মার্চে রোজা ও ঈদ আছে। নির্বাচন কমিশন প্রাথমিকভাবে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছে সেটা হলো এপ্রিল মাসের শেষ সপ্তাহ থেকে শুরু হয়ে মে মাসের মধ্যে নির্বাচন শেষ হবে।

কত আসনে নির্বাচন হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন সবগুলো উপজেলা পরিষদে নির্বাচন সম্ভব হবে না। প্রায় চার শতাধিক পরিষদে নির্বাচন হবে।

কত ধাপে নির্বাচন হতে পারে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন তিন ধাপেও হতে পারে, চার ধাপেও হতে পারে অথবা পাল্টাতেও পারে।

উপজেলা নির্বাচনের তফসিল কবে জানতে চাইলে তিনি বলেন, তফসিল রোজার ঈদের আগে হতে পারে। নমিনেশন পেপার সাবমিট উইড্র রোজার শেষের দিকে হবে। নির্বাচনী প্রচারণাও ঈদের পরে হবে।

ভোট কীভাবে গ্রহণ করা হবে এমন প্রশ্নের জবাবে বলেন, নির্বাচন ব্যালটে হতে পারে আবার ইভিএমেও হতে পারে। এই ব্যাপারে এখনই চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না। ইভিএম মেশিন ব্যবহারযোগ্য কি না সেই হিসেব আমরা এখনো পাইনি। ওই হিসেব পেলে তখন আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারব।

বিএনএ/এমএফ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ