37 C
আবহাওয়া
৫:১৬ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ইসি গঠনে জাসদের সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ আজ

ইসি গঠনে জাসদের সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ আজ

রাষ্ট্রপতির সঙ্গে ন্যাপের সংলাপ আজ

বিএনএ ঢাকা: নির্বাচন কমিশন গঠনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। এর অংশ হিসেবে আজ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সঙ্গে সংলাপে বসবেন রাষ্ট্রপতি।

বুধবার (২২ ডিসেম্বর) বিকেল ৪টায় বঙ্গভবনে যাবেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক জাসদের সভাপতি হাসানুল হক ইনুর নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দল। নির্বাচন কমিশন গঠনে সংবিধানের আলোকে আইন প্রণয়নের ওপরই তারা গুরুত্ব দেবে বলে আভাস পাওয়া গেছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, আগামি ২৬ ডিসেম্বর বিকেল ৪টায় সংলাপের জন্য বঙ্গভবনে যাবে ন্যাশনাল আওয়ামী পার্টি ও একই দিনে সন্ধ্যা ৬টায় যাবে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

২৭ ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ তরিকত ফেডারেশনকে সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে । একই দিন সন্ধ্যা ৬টায় সংলাপের জন্য ডাকা হয়েছে খেলাফত মজলিশকে। ২৮ ডিসেম্বর বিকেল ৪টায় ওয়ার্কার্স পার্টিকে আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি।

প্রেস সচিব আরও জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টকে ২৯ ডিসেম্বর বিকেল ৪টায় সংলাপে যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। একই দিন সন্ধ্যা ৬টায় ইসলামী ঐক্যজোটও আমন্ত্রণ পেয়েছে।

কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামি বছরের ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। আগের দুইবারের মতো এবারও নতুন ইসি গঠনে আলোচনা করে পরামর্শ নেয়ার জন্য নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানাচ্ছেন রাষ্ট্রপতি।

এদিকে, বিএনপি এই সংলাপকে ভালোভাবে নিচ্ছে না। এ নিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের আমন্ত্রণ এখন পর্যন্ত পায়নি বিএনপি। চিঠি পেলে ভেবে দেখবে দল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ