34 C
আবহাওয়া
৭:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কাতার বিশ্বকাপ : সৌদির বিপক্ষে আর্জেন্টিনার মিশন শুরু

কাতার বিশ্বকাপ : সৌদির বিপক্ষে আর্জেন্টিনার মিশন শুরু


বিএনএ,স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের মঞ্চে শুভ সূচনায় শুরু করলো লিওনেল মেসি এবং তার দল আর্জেন্টিনা। সৌদি আরবের বিপক্ষে ম্যাচের ১০ম মিনিটের মধ্যেই ১-০ গোল ব্যবধানে এগিয়ে গেছে আর্জেন্টাইনরা।

পেনাল্টি নিয়ে সম্প্রতি অনেক দুর্নাম থাকলেও আর্জেন্টাইন ফরোয়ার্ড আজ কোনো ভুল করেননি। স্পট কিক থেকে ঠান্ডা মাথায় আলতো ছোঁয়ায় বা প্রান্ত দিয়ে পরাস্ত করেন সৌদি আরব গোলরক্ষককে। বিশ্বকাপের মঞ্চে এটি মেসির ৭ম গোল। আর ৪ গোল হলে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের মালিক হবেন সাত বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

মঙ্গলবার (২২ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪ টায় কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে মাঠে নেমেছে আর্জেন্টিনা এবং সৌদি আরব। এই ম্যাচে আরবদের হারানোর লক্ষ্যে ৪-২-৩-১ ফরমেশন বেছে নিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। অন্যদিকে ডিফেন্সিভ খেলার কৌশল নিয়ে মাঠে নামে সৌদিয়ানরা। তাদের ফরমেশন হচ্ছে ৪-৫-১।

আইকনিক লুসাইল স্টেডিয়ামে আজ মঙ্গলবার আর্জেন্টিনা আক্রমণে উঠে গিয়েছিল শুরুর মিনিটেই। তবে বক্সের ভেতরের জটলা থেকে করা মেসির শটটা ঠেকিয়ে দিয়েছিলেন সৌদি আরব গোলরক্ষক ওয়াইস। এরপর শুরুর দশ মিনিটে আলবিসেলেস্তেরা কর্নার পেয়েছিল আরও একটা। তবে সেটা কাজে লাগাতে পারেনি দলটি।

পারল ১০ মিনিটে এসে। ৯ম মিনিটে সৌদি আরব ডিফেন্ডার আল বুলায়হি নিজেদের বিপদসীমায় ফেলে দেন লিয়ান্দ্রো পারেদেসকে। ভিএআর দেখে এসে পেনাল্টি দেন রেফারি।

পেনাল্টি থেকে গোলটা করতে এবার ভুল করেননি মেসি। গোলরক্ষককে ভুল পথে পাঠিয়ে গোলটা তুলে নেন। ২০২২ বিশ্বকাপে নিজেদের প্রথম গোলটা পেয়ে যায় আর্জেন্টিনা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ