28 C
আবহাওয়া
৩:৪৭ পূর্বাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গভবনের সামনে ব্যারিকেড ভাঙার চেষ্টা

বঙ্গভবনের সামনে ব্যারিকেড ভাঙার চেষ্টা

বঙ্গভবনের সামনে ব্যারিকেড ভাঙার চেষ্টা

বিএনএ, ঢাকা: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বিকেল থেকে বঙ্গভবনের সামনে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। এ ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিকেল থেকেই বঙ্গভবন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে।

বিকেলের দিকে আন্দোলনকারীরা ব্যারিকেড ভাঙার চেষ্টা করলে তারা সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাধার মুখে পড়ে। এই পরিস্থিতিতে ওই এলাকায় উত্তেজনা দেখা দেয়। আন্দোলনকারীরা সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন, যার ফলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা আন্দোলনকারীদের নিয়ন্ত্রণে চেষ্টা চালালেও উত্তেজনার পরিবেশ বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ব্যারিকেড ভাঙতে গেলে আন্দোলনকারীদের বাধা দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় তাদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। একপর্যায়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা আন্দোলনকারীদের ধাওয়া দেয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট সরকারের ওপর চাপ সৃষ্টি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে যান। এরপর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ঘোষণা করেন, প্রধানমন্ত্রী পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং তিনি তা গ্রহণ করেছেন। তবে রাষ্ট্রপতি সম্প্রতি বলেন, তিনি শেখ হাসিনার পদত্যাগের বিষয়ে কোনো দালিলিক প্রমাণ পাননি এবং পদত্যাগপত্র সংগ্রহে অনেক চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ