28 C
আবহাওয়া
১১:৩২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২২, ২০২৪
Bnanews24.com
Home » তীব্র গরমে বৃষ্টির সু-সংবাদ

তীব্র গরমে বৃষ্টির সু-সংবাদ

বৃষ্টি-তাপমাত্রা নিয়ে যে বার্তা দিল আবহাওয়া অফিস

বিএনএ, ঢাকা : সকাল থেকে তীব্র গরম। রাস্তায় বের হলেই ঝড়ছে ঘাম। স্বস্তি মিলছে না জনজীবনে। গত কয়েকদিনের মত রবিবার(২২ সেপ্টেম্বর) সকালটা শুরু হয় এমন পরিস্থিতিতে। ইটপাথরের ভবনে রাতেও গরমের জন্য অনেকে ঘুমাতে পারেন না। এক মুহুর্ত যেন ফ্যান বা এসি ছাড়া চলেই না। তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন।  ঘরে-বাইরে সর্বত্র অস্বস্তি। এমন পরিস্থিতির মধ্যেই সুখবর দিল আবহাওয়া অধিদপ্তর। আজ সকাল সাড়ে ৮টায়  ঢাকায় ৩৩দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। সর্বনিম্ন ২৮.১ ডিগ্রি।

বলা হয়েছে, রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ঢাকা ও সিলেট বিভাগরে কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

সোমবারের মধ্যে বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ তৈরি হতে পারে। এর প্রভাবে আগামী পাঁচ দিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এছাড়া উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সোমবারের মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

এই অবস্থায় রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ঢাকা ও সিলেট বিভাগরে কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ