29 C
আবহাওয়া
৩:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ৪৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি (২২ সেপ্টম্বর)

৪৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি (২২ সেপ্টম্বর)

ডেঙ্গুরোগী

বিএনএ, ঢাকা : গত ২৪ ঘন্টায় রাজধানী  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত  হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪৩৭ জন।ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩০৬ জন, আর ঢাকার বাইরের হাসপাতালে নতুন ভর্তি রোগী ১৩১ জন।

বৃহস্পতিবার (২২ সেপ্টম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৫২৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫০ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ১৮৩ জন রোগী ভর্তি রয়েছে। অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৩৪৬ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ৪৮ জন। এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ১২ হাজার ৮৭৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগী ১০ হাজার ১৭ জন, আর ঢাকার বাইরে ২ হাজার ৮৫৮ জন।

অন্যদিকে, চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ১১ হাজার ২৯৮ জন। এর মধ্যে ঢাকায় ৮ হাজার ৮১৩ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ২ হাজার  ৪৮৫ জন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ