Bnanews24.com
Home » আফগানিস্তানে বালিকাদের স্কুল বন্ধের সিদ্ধান্ত অনৈসলামিক-ইমরান খান
আন্তর্জাতিক সব খবর

আফগানিস্তানে বালিকাদের স্কুল বন্ধের সিদ্ধান্ত অনৈসলামিক-ইমরান খান

ইমরান খান

বিএনএ,বিশ্ব ডেস্ক:  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আফগানিস্তানে বালিকাদের স্কুল বন্ধের সিদ্ধান্ত অনৈসলামিক।তিনি আফগান নেতাদের মানবাধিকারকে সম্মান জানানোর আহবান জানিয়ে বলেন,আমি আশা করি আফগান বালিকারা শিগগির স্কুলে যেতে সক্ষম হবে। সূত্র: বিবিসি নিউজ

পাকিস্তানের প্রধানমন্ত্রী মঙ্গলবার(২১সেপ্টেম্বর) বিবিসি প্রতিনিধি জন সিম্পসনকে এসব কথা বলেন।

নারী শিক্ষা বন্ধ করা অনৈসলামিক

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী এক সাক্ষাতকারে বলেন, নারীদের লেখাপড়ার দরকার নেই, এটা ইসলাম সমর্থন করে না। নারী শিক্ষা বন্ধ করা অনৈসলামিক কাজ।

আরো পড়ুন : প্রতি দুই ঘণ্টায় সন্তান প্রসবকালে একজন আফগান মহিলা মারা যায়

তালেবান সরকার গত সপ্তাহে আফগানিস্তানে বালকদের স্কুল খুলে দিয়েছে এবং সব পুরুষ শিক্ষককে স্কুলে যোগ দিতে নির্দেশ দিয়েছে। বালিকাদের স্কুল ও শিক্ষিকাদের বিষয়ে চুপ রয়েছে।দেশটিতে নারী শিক্ষা ও সমঅধিকারের দাবিতে কাবুলে নারীরা প্রায়শ বিক্ষোভ করে থাকেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আশা প্রকাশ করেন, আফগানিস্তান এমন কোন সন্ত্রাসী দলকে আশ্রয় দেবে না যারা পাকিস্তানের ক্ষতি করতে পারে।

গণযুদ্ধের আশংকা

পাকিস্তানের প্রধানমন্ত্রী আফগান নেতাদের অবিলম্বে সকল দল,গ্রুপ এবং দেশের সব জাতি গোষ্টির সমন্বয়ে একটি কার্যকর সরকার গঠনের আহবান জানিয়ে বলেন, অন্যথায় দেশটিতে গণযুদ্ধের আশংকা রয়েছে। সেখানে সব সময় অস্থিরতা বিরাজ করবে। আফগানিস্তান হবে সন্ত্রাসীদের উপযুক্ত স্থান।

বাংলা বিএনএনিউজ, এসজিএন