29 C
আবহাওয়া
৭:০৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটি কলেজের শিক্ষক সংকট নিরসনের দাবিতে মানববন্ধন

রাঙামাটি কলেজের শিক্ষক সংকট নিরসনের দাবিতে মানববন্ধন


বিএনএ, রাঙামাটি : রাঙামাটি সরকারি কলেজের শিক্ষক সংকটসহ বিভিন্ন সমস্যা নিরসনের দাবিতে মানববন্ধন করেছেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ)। মঙ্গলবার (২২ আগস্ট) রাঙামাটি সরকারি কলেজের প্রধান গেইটের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক সুনীতি বিকাশ চাকমার সঞ্চালনা ও সুমন চাকমার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, পিসিপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক থোয়াইক্যজাই চাক, রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক টিকেল চাকমা, কলেজ শাখার সহ-সভাপতি অমরজ্যোতি চাকমা, হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক সোনারিতা চাকমা, কলেজ শাখার সহ-সভাপতি কবিতা চাকমা, শিক্ষার্থী প্রেনঙি ম্রো, উমংসিং মারমা, বাচিং মারমা ও কুর্নিকোভা চাকমা।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষক সংকটের কারণে শিক্ষার্থীরা নিয়মিত ক্লাস পাচ্ছে না এবং যথাযথ ক্লাস না হওয়ার কারণে তাদের পরীক্ষার ফলাফলের মান উন্নতি হচ্ছে না। যদি কলেজের অন্য বিভাগের বা অন্য বর্ষের পরীক্ষা হয়, তাহলে ক্লাস বন্ধ হয়ে যায়।

বক্তারা আরও বলেন, প্রত্যেক বছর সেমিনারের জন্য ফি দেওয়া সত্ত্বেও দু’ একটি বিভাগের সেমিনার ছাড়া কোনো সেমিনার কক্ষ বর্তমানে চালু নেই। প্রতি বছর প্রত্যেক শিক্ষার্থীদের কাছ থেকে পরিবহনের জন্য ৫০০ টাকা করে ফি নেওয়া হয়। তারপরেও নিজস্ব পরিবহনের ব্যবস্থা নেই, কোনো অডিটোরিয়াম হল রুম নেই। তাছাড়া বিভিন্ন উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে উচ্চ শিক্ষার লাভের জন্য খেটে খাওয়া মানুষের ছেলেমেয়েরা আসেন রাঙামাটি সরকারি কলেজে পড়াশোনা করতে। পরিবহন সংকট, ক্লাসরুম সংকট, শিক্ষক সংকটসহ নানাবিধ সমস্যার কারণে শিক্ষার্থীদের দুর্ভোগ বাড়ছে। কলেজ কতৃর্পক্ষ ও সরকারের সদিচ্ছার অভাবের কারণেই আজকে তিন পার্বত্য জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের নাজেহাল অবস্থা। বক্তারা পরিত্যক্ত ছাত্রাবাস পুনরায় নির্মাণ ও নিমার্ণাধীন মহিলা হোস্টেল চালু করার আহ্বান জানান।

বিএনএ/ছোটন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার