30 C
আবহাওয়া
৭:৩৫ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোনায় ধানবোঝাই নৌকা ডুবি, শ্রমিক নিখোঁজ

নেত্রকোনায় ধানবোঝাই নৌকা ডুবি, শ্রমিক নিখোঁজ

নেত্রকোনায় ধানবোঝাই নৌকা ডুবি, শ্রমিক নিখোঁজ

বিএনএ, নেত্রকোনা: নেত্রকোনায় কংস নদে ধানবোঝাই নৌকা ডুবির ঘটনায় রেজাউল ইসলাম ওরফে শিরমনি (৩০) নামের এক শ্রমিক নিখোঁজ হয়েছেন। জেলার মোহনগঞ্জ পৌরসভার উত্তর দৌলতপুর বালু ঘাট এলাকায় মঙ্গলবার (২২ আগস্ট) ভোররাতে এই ঘটনা ঘটে।

নিখোঁজ শিরমনি পার্শ্ববর্তী সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার মাছিমপুর গ্রামের উসমান গণির ছেলে। ফায়ার সার্ভিসের ডুবুরী দলের সদস্যরা নিখোঁজ শিরমনিকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিকেল সাড়ে চারটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার কাজ অব্যাহত ছিল।

নৌকা থেকে বেঁচে ফেরা শ্রমিক ও পুলিশ সূত্রে জানা যায়, ধানবোঝাই নৌকাটি বালু ঘাটেই বাঁধা ছিল। এতে মাঝিসহ মোট পাঁচজন লোক ঘুমিয়ে ছিলেন। সোমবার ভোর রাতের দিকে হঠাৎ বিকট শব্দে নৌকাটি তলা ফেটে গিয়ে দ্রুত পানিতে তলিয়ে যায়। এসময় ঘুমন্তদের মধ্যে চারজন নৌকা থেকে বেরিয়ে সাঁতরে তীরে উঠলেও শিরমনি নিখোঁজ হন।

নৌকা থেকে বেঁচে ফেরা শ্রমিক সেলিম মিয়া জানান, রাতে বৃষ্টি থাকায় আমরা নৌকার ভেতরে ঘুমিয়েছিলাম। বিকট শব্দে ঘুম ভাঙ্গতেই বুঝতে পারি যে নৌকা তলিয়ে যাচ্ছে। তখন যে যার মতো করে সাঁতরে তীরে আসি, পরে দেখি শিরমনি নেই।

ঘটনাস্থলে থাকা মোহনগঞ্জ থানার উপপরিদর্শক পিন্টু চন্দ্র দে জানান, স্টিল বডির নৌকাটিতে ২৫০ টি বস্তায় ৪৫৬ মণ ধান ছিল। সোমবার সন্ধ্যায় দিরাই থেকে নৌকাটি ধান নিয়ে এসে মোহনগঞ্জ পৌরশহরের দৌলতপুর ঘাটে ভিড়ে। নিখোঁজ শিরমনিকে উদ্ধারে কাজ চালিয়ে যাচ্ছে ময়মনসিংহ থেকে আসা ডুবুরীদলের সদস্যরা।

ফায়ার সার্ভিস ময়মনসিংহ স্টেশনের ডুবুরী দলের লিডার জমিয়ত আলী জানান, খবর পেয়ে সকাল পৌনে নয়টায় এসে উদ্ধার অভিযান শুরু করেছি। দুই দফা নৌকার ভেতরে গিয়ে খোঁজ করে শিরমনিকে পাওয়া যায়নি। অভিযান চলমান আছে।

বিএনএনিউজ/ফেরদৌস আহমাদ বাবুল,বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ