24 C
আবহাওয়া
৯:০৯ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » রিজভীর বক্তব্য আদালত অবমাননার শামিল: তথ্যমন্ত্রী

রিজভীর বক্তব্য আদালত অবমাননার শামিল: তথ্যমন্ত্রী

রিজভীর বক্তব্য আদালত অবমাননার শামিল: তথ্যমন্ত্রী

বিএনএ ডেস্ক: ২১ আগস্টের গ্রেনেড হামলা নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্য সরাসরি আদালত অবমাননা, আদালতের প্রতি চ্যালেঞ্জ ও ফৌজদারি অপরাধ। এজন্য তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া প্রয়োজন। এমন মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ আগস্ট) বিকালে সচিবালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। হাছান মাহমুদ বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা নিয়ে মামলা হয়েছে, দীর্ঘ বিচারিক প্রক্রিয়া অবলম্বন করে, মামলার সাক্ষ্য সম্পন্ন করে বিচার হয়েছে। বিচারে অনেকের ফাঁসি হয়েছে এবং তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। যেটি আদালতে মীমাংসিত এবং আদালতে শাস্তিপ্রাপ্ত সেটি নিয়ে এ ধরনের কথা বলা আদালতের প্রতি ধৃষ্টতা প্রদর্শন, আদালত অবমাননা এবং ফৌজদারি অপরাধ।

এছাড়া সরকারি অফিস সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত করার বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে সেচের সুবিধার্থে, কৃষির সুবিধার্থে গ্রামে লোডশেডিং কমানোর জন্য সাময়িকভাবে এ ব্যবস্থা নেয়া হয়েছে। বলেন, এ বছর পর্যাপ্ত বৃষ্টি না হওয়ায় কৃষকরা ধান বুনতে এবং অন্যান্য কৃষিকাজ করতে পারছে না। এখন তাদের সেচের জন্য বিদ্যুৎ দিলে সেটি যে খুব বেশি কাজে লাগবে। ১০-১৫ দিন পরে দিলে তা কাজে লাগবে না।

ড. খান আসাদুজ্জামান রচিত 'ঐতিহাসিক ৭ই মার্চের মহাকাব্য' গ্রন্থের মোড়ক উন্মোচন
ড. খান আসাদুজ্জামান রচিত ‘ঐতিহাসিক ৭ই মার্চের মহাকাব্য’ গ্রন্থের মোড়ক উন্মোচন

মন্ত্রী এর আগে কবি, সাংবাদিক, গীতিকার ও সফেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ড. খান আসাদুজ্জামান রচিত ‘ঐতিহাসিক ৭ই মার্চের মহাকাব্য’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

বিএনএ/এ আর

 

Loading


শিরোনাম বিএনএ