30 C
আবহাওয়া
৯:০৫ অপরাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক পুলিশ

আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক পুলিশ


বিএনএ, ঢাকা: বিএনপির পাল্টা কর্মসূচি দেয়ার ধারাবাহিকতায় আজ রাজধানীতে সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিরোধীদের তিন সহযোগী সংগঠনের পূর্বঘোষিত সমাবেশের দিনে পাল্টা সমাবেশ ডেকেছে ক্ষমতাসীন দলের দুই সংগঠন।

শনিবার (২২ জুলাই) দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে হবে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ঢাকা বিভাগীয় ‘তারুণ্যের সমাবেশ’। একই সময়ে দুই কিলোমিটার দূরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে হবে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ব্যানারে ‘উন্নয়ন ও শান্তি সমাবেশ’।

সন্ত্রাস নৈরাজ্য ঠেকাতে’ তারুণ্যের সমাবেশ চলাকালে সোহরাওয়ার্দী উদ্যানের পাশে শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পর্যন্ত ‘শান্তিপূর্ণ অবস্থান’ নেয়ার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

এদিকে দুই দলের কর্মসূচিকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসাধারণ ও জানমালের নিরাপত্তা নিশ্চিতে নিয়মিত টহল কার্যক্রমও জোরদার করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, একই দিনে বড় দুই দলের কর্মসূচি থাকায় নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হবে।

ফারুক হোসেন আরও বলেন, পোশাক ছাড়াও বিভিন্ন গোয়েন্দা বিভাগের লোকজন সিভিলে ডিউটি করবে। তারা বিভিন্ন তথ্য সংগ্রহ করবে। কর্মসূচিতে যদি কেউ নাশকতার চেষ্টা করলে তাৎক্ষণিকভাবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিএনএ/ এমএফ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ