Bnanews24.com
কভার ক্রিকেট খেলা সব খবর

টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়াতে চায় জিম্বাবুয়ে

বিএনএ স্পোর্টস ডেস্ক:  টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানকে হারাতে সক্ষম জিম্বাবুয়ে এবার অন্তত বাংলাদেশের বিরুদ্ধে জয় পেতে চায় নিজদেশের মাটিতে।সফরকারী বাংলাদেশ দলের সঙ্গে টেস্টে পরাজয় আর ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাড়ানো ছাড়া তাদের উপায় নেই। এবার হারলে নিজ দেশে তাদের ইজ্জত আর থাকবে না। অবশ্য ২০ ওভারের খেলায় বাকি দুই সংস্করণের তুলনায় বেশি শক্তিশালী জিম্বাবুয়ে।

টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ হবে —২২, ২৩ ও ২৪ জুলাই ২০২১। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ দল। তিনটি ম্যাচই হতে যাচ্ছে হারারেতে। টেস্ট ও ওয়ানডে সিরিজের অধিনায়ক ব্রেন্ডন টেলরকে বিশ্রাম দিয়েছে তারা। আগস্টের প্রথম দিন থেকে শুরু হতে যাওয়া আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরের জন্য টেলরকে বিশ্রামে রেখেছে জিম্বাবুয়ে।

টেলরের বদলে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন ইনজুরি কাটিয়ে দলে ফেরা সিকান্দার রাজা। দলে নতুন মুখ একটিই—তারিসাই মুসাকান্দা।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড এ কারা আছেন

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, নাঈম শেখ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, শামীম পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

টেস্ট অধিনায়ক মুমিনুল হক, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সফলতার পর এবার মাহমুদউল্লাহর পালা।যদিও তিনি এ লড়াইয়ে পূর্ণ শক্তির দল পাচ্ছেন না। হাঁটুর চোটের কারণে ওয়ানডে সিরিজ খেলে ঢাকা ফিরেছেন তামিম ইকবাল। এরআগে করোনাক্রান্ত বাবা-মার পাশে থাকতে টেস্ট ম্যাচের পর থেকেই বাংলাদেশ দলে নেই মুশফিকুর রহিম।

মাহমুদউল্লাহর ভরসা এখন ফর্মে ফেরা সাকিব আল হাসান, লিটন ও মোস্তাফিজুর রহমান। তাছাড়া মুশফিকের বদলে উইকেট সামলানো নুরুল হাসান সোহানও অনেক ভাল খেলা প্রদর্শন করেন।

তবে পরিসংখ্যান বলছে, অন্যকথা। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ১০ ম্যাচে বাংলাদেশের জয় মাত্র তিনটি।  তাই  টি-টোয়েন্টি ফরম্যাটে জিম্বাবুয়েকে খাটো করে দেখলে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ নিজের বিপদ ডেকে আনবেন।

বিএনএ বাংলানিউজ, এসজিএন