28 C
আবহাওয়া
৫:৫১ পূর্বাহ্ণ - জুন ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দিল্লি থেকে ঢাকায় ফিরলেন প্রধানমন্ত্রী

দিল্লি থেকে ঢাকায় ফিরলেন প্রধানমন্ত্রী

দিল্লি থেকে ঢাকায় ফিরলেন প্রধানমন্ত্রী

বিএনএ, ঢাকা: দুই দিনের সফর শেষে নয়াদিল্লি থেকে ঢাকায় ফিরেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২২ জুন) রাত ৮টা ২৫ মিনিটের দিকে সরকারপ্রধান ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে বাংলাদেশ সময় সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি নয়াদিল্লির পালাম বিমানবন্দর ত্যাগ করে। ওই সময় ভারতের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন প্রতিমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী কীর্তিবর্ধন সিং এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

শুক্রবার (২১ জুন) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুই দিনের সফরে নয়াদিল্লিতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন স্থানীয় সময় বিকেল সোয়া ৪টার দিকে সরকারপ্রধান ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি নয়াদিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে। পরে সেখানে সরকারপ্রধানকে লাল-গালিচা সংবর্ধনা দেয়া হয়।

একই দিন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যায় নয়াদিল্লির তাজ প্যালেস হোটেলে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। আধা ঘণ্টাব্যাপী ওই বৈঠকে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তারা। বৈঠকে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানসহ বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর শুক্রবার সন্ধ্যায় দেশটির শীর্ষ ব্যবসায়িক প্রতিনিধিদলের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সফররত বাংলাদেশের ব্যবসায়িক প্রতিনিধিদলের সদস্যরা উপস্থিত ছিলেন।

সফরের দ্বিতীয় দিনে শনিবার দিল্লির হায়দরাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে ওই বৈঠকের পর বাংলাদেশ-ভারতের মধ্যে ১০টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। যার মধ্যে ৩টি সমঝোতা নবায়ন করা হয়েছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ
যে কারণে বিয়ের আগের দিন তরুণীর আত্মহত্যা ব্যবহারিক প্রয়োগ ছাড়া প্রশিক্ষণের মূল্য নেই-মিজান নতুন কালুরঘাট সেতু নির্মাণে বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে ঋণ চুক্তি হাটহাজারীতে মাদ্রাসা শিক্ষকের স্ত্রীর আত্মহত্যা মাদকমুক্ত ছাগলনাইয়া গঠনে পুলিশের সহায়তা চাইলেন মিজানুর রহমান মজুমদার ফতুল্লায় সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে আ’লীগ নেতার মৃত্যু সাতকানিয়ায় কিশোরগ্যাং-মাদক নির্মূলে কঠোর ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত চবিতে প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় তরুণ লেখক সম্মেলন সোমবার ট্রেনের ইঞ্জিন বিকল, ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল চলাচল বন্ধ দেশের ভূখন্ড রক্ষায় বিজিবি বদ্ধপরিকর: বিজিবি মহাপরিচালক