29 C
আবহাওয়া
২:৪৭ পূর্বাহ্ণ - জুন ২৮, ২০২৪
Bnanews24.com
Home » তিস্তা পানি সংরক্ষণ, বণ্টন ইস্যুতে কারিগরি দল পাঠাবে ভারত

তিস্তা পানি সংরক্ষণ, বণ্টন ইস্যুতে কারিগরি দল পাঠাবে ভারত


বিএএনএ ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন দেশটিতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২২ জুন) দুপুর ১২টায় নয়াদিল্লির হায়দরাবাদ হাউজে দুই নেতা আনুষ্ঠানিক বৈঠকে বসেন।

বৈঠকে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা জোরদারে ১০টি সমঝোতা স্মারক ও নথি সই করেছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে পাঁচটি নতুন সমঝোতা স্মারক সই, তিনটি সমঝোতা স্মারক নবায়ন এবং ভবিষ্যৎ কাজের ক্ষেত্র হিসেবে যৌথ কার্যক্রমের দুটি নথিতে সই করে উভয় দেশ। এছাড়া আলোচিত তিস্তা নদীর পানি বণ্টন ইস্যুতে ভারতের টেকনিক্যাল টিম বাংলাদেশে আসবে বলে সিদ্ধান্ত হয়েছে। বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা এবং রংপুরে উপ হাই-কমিশন চালু করবে ভারত।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মোদি বলেন,গঙ্গা নদীর চুক্তি নবায়নের জন্য কারিগারি বিষয়ে আলোচনা শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। তিস্তা নদীর সংরক্ষণ, পানি বণ্টন ইস্যুতে একটি কারিগরি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।’

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দুই দেশের মধ্যে উন্নয়ন ও বন্ধুত্বের পথে নবযাত্রা শুরু হয়েছে।

নয়াদিল্লি সময় সন্ধ্যা ৬টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ বিমানে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশ সময় রাত ৯টায় ঢাকা পৌঁছাবেন।

বিএনএনিউজ / রেহানা/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ
যে কারণে বিয়ের আগের দিন তরুণীর আত্মহত্যা ব্যবহারিক প্রয়োগ ছাড়া প্রশিক্ষণের মূল্য নেই-মিজান নতুন কালুরঘাট সেতু নির্মাণে বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে ঋণ চুক্তি হাটহাজারীতে মাদ্রাসা শিক্ষকের স্ত্রীর আত্মহত্যা মাদকমুক্ত ছাগলনাইয়া গঠনে পুলিশের সহায়তা চাইলেন মিজানুর রহমান মজুমদার ফতুল্লায় সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে আ’লীগ নেতার মৃত্যু সাতকানিয়ায় কিশোরগ্যাং-মাদক নির্মূলে কঠোর ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত চবিতে প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় তরুণ লেখক সম্মেলন সোমবার ট্রেনের ইঞ্জিন বিকল, ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল চলাচল বন্ধ দেশের ভূখন্ড রক্ষায় বিজিবি বদ্ধপরিকর: বিজিবি মহাপরিচালক