30 C
আবহাওয়া
১১:০২ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক মারধরের ঘটনায় চবি উপাচার্যের সঙ্গে সিইউজেএনের সাক্ষাৎ

সাংবাদিক মারধরের ঘটনায় চবি উপাচার্যের সঙ্গে সিইউজেএনের সাক্ষাৎ


বিএনএ, চবি: সাংবাদিককে মারধরের ঘটনার বিচার দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সাথে সাক্ষাৎ করেছেন চবি সাংবাদিক সমিতির এলামনাই সংগঠন ‘চিটাগং ইউনিভার্সিটি এক্স জার্নালিস্ট নেটওয়ার্ক’ এর নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (২২ জুন) দুপুর সাড়ে ১২টায় চবি উপাচার্য ও প্রক্টর কার্যালয়ে সাক্ষাৎ করেন নেতাকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন সিইউজেএনের সভাপতি ও দৈনিক আমাদের সময়ের চট্টগ্রাম ব্যুরো প্রধান হামিদ উল্লাহ, সাধারণ সম্পাদক ও আজকের পত্রিকার ব্যুরো চিফ সবুর শুভ, যুগ্ম সাধারণ ওমর ফারুক, দপ্তর সম্পাদক হুমায়ুন মাসুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক তাসনীম হাসান, কার্যনির্বাহী সদস্য ইফতেখার ফয়সালসহ চবিসাসের সাবেক ও বর্তমান নেতারা।

সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িতদের আজকেই বিচারের আশ্বাস দেন উপাচার্য। উপাচার্য আরও বলেন, অনেক ব্যস্ততার মধ্যেও আমরা বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখেছি। তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হলেও তারা একদিনের মধ্যেই প্রতিবেদন জমা দিয়েছে। ডিসিপ্লিনারি কমিটির সদস্যদের নিয়ে খুব দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত হবে। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবশ্যই এ ঘটনায় বাদী হয়ে মামলা করবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, গতকাল রাতেই তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। এতো দ্রত সময়ের মধ্যে প্রতিবেদন জমা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে হয়নি। উপাচার্য মহোদয় খুবই গুরুত্ব দিয়ে বিষয়টি দেখছেন। সাংবাদিক হিসেবে না, একজন সাধারণ শিক্ষার্থীকে নির্যাতন করা হয়েছে ভেবে ঘটনার বিচার করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই আমরা।

সাক্ষাৎ শেষে সিইউজেএনের সভাপতি হামিদ উল্লাহ ও সাধারণ সম্পাদক সবুর শুভ সাংবাদিকদের বলেন, অতীতেও একই ঘটনা ঘটলেও বিচার হয়নি। ফলে বিশ্ববিদ্যালয়ে একটা বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে। আমরা আশা করব, বিশ্ববিদ্যালয় প্রশাসন দোস্ত মোহাম্মদকে হত্যাচেষ্টার বিচার করে বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসবে।

এসময় উপাচার্যের পাশাপাশি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে ও প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদারের সঙ্গেও সাক্ষাৎ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ