31 C
আবহাওয়া
১২:০৯ অপরাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » রাঙ্গুনিয়ায় ৯ বছর পর হত্যা মামলার আসামী গ্রেপ্তার

রাঙ্গুনিয়ায় ৯ বছর পর হত্যা মামলার আসামী গ্রেপ্তার

রাঙ্গুনিয়ায় ৯ বছর পর হত্যা মামলার আসামী গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: হত্যা, ধর্ষণ ও হত্যাচেষ্টাসহ ৪ মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী দিদারুল ইসলাম ওরফে দিদারকে দীর্ঘ ৯ বছর পর রাঙ্গুনিয়া থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (২১ জুন) চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দিদার চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার মোহাম্মদপুর এলাকার মো. আব্দুর রহমানের পুত্র।

বৃহস্পতিবার (২২ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য নিশ্চিত করে।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২০১৪ সালের ১৬ নভেম্বর দুপুরে ইসলামপুর গলাচিপা আজিজ মেম্বারের চায়ের দোকানের সামনে নিহত মাহবুব এবং সঙ্গীয় মো. আমিন অবস্থানকালে আসামী দিদারসহ দুস্কৃতিকারীরা অপহরণ করে বখতিয়ারের বালুর মাঠে নিয়ে যায়। সেখানে দুস্কৃতিকারীরা বিকাল অনুমান সাড়ে ৩টায় একটি খামার বাড়িতে নিয়ে গিয়ে ভুক্তভোগীদের হাতুড়ি ও লাঠি দিয়ে নির্মমভাবে আঘাত করে হাত-পা ভেঙ্গে ফেলে এবং চাকু দিয়ে পায়ের রগ কেটে মারাত্মক জখম করে চা বাগানের পাশে চট্টগ্রাম-রাঙ্গামাটি রোড়ের পশ্চিম পাশে ফেলে পালিয়ে যায়।

পরে রাঙ্গুনিয়া থানা পুলিশ ভুক্তভোগীদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মাহবুব সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় এবং অপর ভুক্তভোগী মো. আমিন দীর্ঘদিন চিকিৎসা নিয়ে বর্তমানে পঙ্গু অবস্থায় বেঁচে আছে। এ ঘটনায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলার দীর্ঘ তদন্ত শেষে চট্টগ্রাম সিআইডি উক্ত আসামীসহ অন্যান্য আসামীদের বিরুদ্ধে গত ২০১৭ সালের ৩১ মার্চ পুলিশ রিপোর্ট দাখিল করেন। বিজ্ঞ আদালত বিচার কার্যক্রম চলাকালে উক্ত আসামী পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করে।

র‌্যাব আরও জানায়, হত্যা, ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী দিদারুল ইসলাম ওরফে দিদার রাঙ্গুনিয়ার মোহাম্মদপুর এলাকায় অবস্থান করছে। গোপন সংবাদে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব বুধবার (২১ জুন) ওই স্থানে অভিযান চালিয়ে দিদারকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামি দিদার হত্যা, ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মর্মে স্বীকার করে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

উল্লেখ্য, গ্রেপ্তার দিদারের বিরুদ্ধে উক্ত মামলা ছাড়াও চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানা, রাঙ্গুনিয়া থানাসহ আদালতে ৪টি মামলা রয়েছে।

গ্রেপ্তার আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ