23 C
আবহাওয়া
১০:৫৪ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » স্থায়ী ক্যাম্পাসের ভূমি বুঝে পেল ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

স্থায়ী ক্যাম্পাসের ভূমি বুঝে পেল ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়


বিএনএ, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মানের জন্য মোট ১৭.০৮৯৪ একর ভূমি বুঝে পেয়েছে প্রতিষ্ঠিানটি। বুধবার (২২ জুন) সকাল ১০ টায় ঢাকা জেলার কেরানীগঞ্জে ভূমি অধিগ্রহণের চেক বিতরন ও জমি হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ও ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম এর নেতৃত্বে ভূমি মালিকদের চেক প্রদানের মধ্য দিয়ে মোট ১৭.০৮৯৪ একর জমি বুঝে নেয়া হয়।

অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, চেক বিতরণ ও জমি হস্তান্তর অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের আলেম ওলামা পীর মাশায়েখ ও ১৫০০ শত ফাজিল -কামিল, অনার্স-মাস্টার্স মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের বহুল প্রত্যাশিত স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক জনাব রফিক আহমদ সিদ্দিক, রেজিস্ট্রার রেজাউল হক, উপ-রেজিস্ট্রার ড. মোঃ আবু হানীফা, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মোঃ রফিক আল মামুন, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর টিম, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জনাব শাহীন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (এল,এ).ঢাকা, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক, কানুনগো সার্ভেয়ার এবং ঢাকা জেলা প্রশাসনের টিম ও স্থানীয় জনপ্রতিনিধিসহ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. জাভেদ আহমাদ, সহকারী রেজিস্ট্রার জনাব মোঃ জাকির হোসেন ও জনাব ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) জনাব মোঃ জিয়াউর রহমান’সহ শিক্ষক কর্মকর্তা কর্মচারীগন।

উল্লেখ্য ” ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন শীর্ষক” প্রকল্পের আয়তন মোট ১৭.০৮৯৪ একর জমি, যার মধ্যে ৩.০০ একর জমি সৌদি সরকারের অনুদানে “আরবি ভাষা ইনস্টিটিউট” এর জন্য বরাদ্দ রাখা হয়েছে। শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর “ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন শীর্ষক” প্রকল্পের পূর্ত কাজ বাস্তবায়নে দায়িত্ব পালন করবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ