34 C
আবহাওয়া
২:১৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আমেরিকাকে পাকিস্তানে ঘাঁটি গড়তে দেওয়া হবে না : ইমরান খান

আমেরিকাকে পাকিস্তানে ঘাঁটি গড়তে দেওয়া হবে না : ইমরান খান

ইমরান খান

বিএনএ , বিশ্বডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তার দেশ আফগানিস্তানের শান্তির প্রশ্নে একসাথে কাজ করবে, কিন্তু মার্কিন বাহিনীকে পাকিস্তানে ঘাঁটি গড়তে দেবে না।

প্রভাবশালী মার্কিন সংবাদপত্র ওয়াশিংটন পোস্টে এক নিবন্ধে ইমরান খান লিখেছেন, এ ধরনের পদক্ষেপ নেয়া হলে পাকিস্তান সন্ত্রাসীদের জিঘাংসার লক্ষ্যবস্তুতে পরিণত হতে পারে।

তার এসব মন্তব্য এমন এক সময়ে এলো যখন চলতি বছর সেপ্টেম্বর মাসের মধ্যে যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে সব মার্কিন সৈন্য প্রত্যাহারের পরিকল্পনা করছে।

ইমরান খান তার নিবন্ধে লিখেছেন, সমর্থন দেয়ার প্রশ্নে অতীতে আফগানিস্তানে লড়াইরত প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলোর মধ্য থেকে একটিকে বেছে নিয়ে পাকিস্তান ভুল করেছে।

তিনি বলছেন, এখন যে দলই আফগান জনগণের আস্থাভাজন হবে, পাকিস্তান তার সাথেই কাজ করে যাবে।
ইমরান খান জোর দিয়ে বলেন, যুক্তরাষ্ট্র এবং পাকিস্তানের স্বার্থ এখন একই। তা হলো, আফগানিস্তানের স্থিতিশীলতা এবং সন্ত্রাসবাদের অবসান।

তবে আফগান নেতারা দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছেন যে পাকিস্তান তালেবানকে সমর্থন করে। যদিও পাকিস্তানে মার্কিন ঘাঁটির ব্যাপারে ইমরান. খানের বক্তব্য বেশ স্পষ্ট, কিন্তু সেদেশের ক্ষমতাধর সামরিক বাহিনী ভবিষ্যতের ব্যাপারে কী সিদ্ধান্ত নেবে তা পরিষ্কার নয়।

মার্কিন সৈন্য প্রত্যাহারের পটভূমিতে আফগানিস্তানে সহিংসতার মাত্রা বেড়েছে। (বিবিসি বাংলা)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ