Bnanews24.com
Home » নারীদের ‘স্বল্পবসন’কে দায়ি করলেন ইমরান
টপ নিউজ বিশ্ব সব খবর

নারীদের ‘স্বল্পবসন’কে দায়ি করলেন ইমরান

বিএনএ, বিশ্ব ডেস্ক : নারীদের ‘স্বল্পবসন’কে দায়ি করে সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটিতে ইদানিং ধর্ষণ বৃদ্ধি পাওয়ার পেছনে কারণ হিসেবে ইমরান খান এই মন্তব্যটি করেছেন।

সম্প্রতি একটি আন্তর্জাতিক টেলিভিশন চ্যানেলের সঙ্গে এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, যদি নারীরা স্বল্পবসন পরেন, তাহলে পুরুষরা রোবট না হলে সেটা তাদের উপর প্রভাব ফেলে। এ খুবই সাধারণ ব্যাপার।

ইরমান খানের এই মন্তব্যেই বিতর্কের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এই মন্তব্যের সমালোচনায় মুখর হয়েছে বিরোধী রাজনৈতিক দলের নেতারা। পাকিস্তানের সাংবাদিকরাও দেশের প্রধানমন্ত্রীর মন্তব্যের নিন্দা করেছেন।

এর মাস খানেক আগেও পাকিস্তানে বাড়তে থাকা ধর্ষণের ঘটনার কারণ হিসেবে পোশাকের অশালীনতাকে দায়ী করেছিলেন ইমরান। এপ্রিলে ইমরানের সেই মন্তব্যের প্রতিবাদে লিখিত ভাবে তার ক্ষমা প্রার্থনা দাবি করেছিল পাক নাগরিকরদের একটি অংশ।

পাকিস্তানের প্রকাশিত সরকারি তথ্য অনুযায়ী দেশটিতে প্রতি ২৪ ঘণ্টায় অন্তত ১১টি ধর্ষণের ঘটনা ঘটে। গত ছ’বছরে এ জাতীয় ২২ হাজারটি মামলা দায়ের করা হয়েছে। তবে পাকিস্তানে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত হওয়ার হার অত্যন্ত কম।
বিএনএনিউজ/জেবি