38 C
আবহাওয়া
৫:০০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা থেকে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

ঢাকা থেকে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

বাস চলাচল

বিএনএ, ঢাকা: করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে রাজধানীর আশপাশের সাত জেলায় লকডাউন জারি করেছে সরকার। সাত জেলার ওপর বিবিনিষেধ আরোপের পর মঙ্গলবার থেকে রাজধানী ঢাকা হতে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রাখার  সিদ্দান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ সোমবার(২১জুন) গণমাধ্যমকে এই তথ্য জানান।

এর আগে বিকালে মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম জানিয়েছেন সাত জেলায় লকডাউন জারি করা হয়েছে। জেলাগুলো হলো- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ।

এ জেলাগুলোতে আগামী নয় দিন জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের কার্যক্রম ও চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  এসব জেলায় লঞ্চ চলাচল করবে না। পাশাপাশি এ জেলায় কোনো ট্রেনও থামবে না।

 আজ দেশে মৃত্যু ও আক্রান্ত কত ?

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭৮ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৪ হাজার ৬৩৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ২৭ শতাংশ।

সোমবার (২১ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৪ হাজার ৫৭টি নমুনা পরীক্ষা করে আরও ৪ হাজার ৬৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জন।

বিএননিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ