32 C
আবহাওয়া
৫:১৮ অপরাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » পরশুরামে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত

পরশুরামে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত


বিএনএ, ফেনী : ফেনীর পরশুরামে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তিনটি পদেই বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছেন। সোমবার (২২ এপ্রিল) মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। তিনটি পদে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছেন। মনোনয়ন প্রত্যাহারকারী প্রার্থীরা সকলেই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের। উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্বা ফিরোজ আহাম্মদ মজুমদার, এই পদে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন মজুমদার, বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হামেম চৌধুরী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

এ ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সাবেক সদস্য এম সফিকুল হোসেন মহিম ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছেন। এই পদে চারজন মনোনয়ন ফরম জমা দিয়ে ছিলেন। উপজেলা আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম রিটু, শ্রমিক লীগের সভাপতি আবদুর রসুল, বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইকরামুল করিম চৌধুরী রোববার উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তার কাছে লিখিত আবেদনের মাধ্যমে প্রার্থীতা প্রত্যাহার করে নেন। একই ভাবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার পাপিয়া বিনা প্রতিদন্ধিতায় আবারো নির্বাচিত হয়েছেন। এই পদে সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মরহুম এনামুল করিম মজুমদার বাদলের সহধর্মিণী নিলুফা ইসলামিন মজুমদার তার প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়া সব প্রার্থীরা সকলে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের। উপজেলা চেয়ারম্যান পদে বীরমুক্তিযোদ্বা ফিরোজ মজুমদারের সাথে যে দুইজন মনোনয়ন ফরম জমা দিয়েছেন তারা সবাই ফিরোজ মজুমদারের শিষ্য তাই তাদের রাজনৈতিক গুরু ফিরোজ মজুমদারকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছেন। সাধারণ সম্পাদক আরো বলেন, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদন্ধিরাও সবাই দলীয় তাই তারা তাই তারা নিজেরা নিজেরা ঐক্যবদ্ধ হয়ে একজনকে সমর্থন দিয়েছেন।

পরশুরাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার তাঁর প্রার্থীতা প্রত্যাহার করে সাংবাদিক সম্মেলন করে বলেন, ফিরোজ মজুমদার রাজনৈতিক জীবনে আমার গুরু আমি তার হাত ধরে রাজনীতিতে এসেছি। জীবনের শেষ প্রান্তে এসে তিনি চেয়ারম্যান পদে প্রতিদন্ধিতা করার ইচ্ছা পোষণ করায় আমি তাকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

পরশুরাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং অফিসার তানজিদা ইয়াসমিন জানান, উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন চেয়ারম্যান বীরমুক্তিযোদ্বা ফিরোজ আহাম্মদ মজুমদার, ভাইস চেয়ারম্যান এম সফিকুল হোসেন মহিম, মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার পাপিয়া। নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী, পরশুরাম উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল ও ভোট গ্রহণ হবে ৮ মে হওয়ার কথা ছিল।

বিএনএনিউজ/ এবিএম নিজাম উদ্দিন/ এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ