23 C
আবহাওয়া
১০:৩৬ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত

কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত


বিএনএ, কক্সবাজার: কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কক্সবাজার পৌরসভার ব্যবস্থাপনায় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রথম ও প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতির দায়িত্ব পালন করেন মাওলানা মাহমুদুল হক।
শনিবার (২২ এপ্রিল) সকাল ৮ টায় এই ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়।

এর আগে কক্সবাজারবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, কক্সবাজারের জেলা প্রশাসক মো.শাহীন ইমরান, কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল, কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম (পিপিএম-বার), কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, শেখ হাসিনার হাত ধরে দেশের বিভিন্ন উন্নয়ন সম্পন্ন হয়েছে। এই উন্নয়ন ত্বরান্বিত করতে আগামীতেও শেখ হাসিনাকে নির্বাচিত করার কোন বিকল্প নেই। দেশের উন্নয়ন ও আইনশৃঙ্খলা রক্ষার্থে সকলের সহযোগিতা ও প্রচেষ্টা অব্যাহত রাখার অনুরোধ জানান। কক্সবাজারের উন্নয়নে রেললাইন, আন্তর্জাতিক বিমানবন্দর ও মহেশখালীর মাতারবাড়িতে গভীর সমুদ্রবন্দর, মাতারবাড়ির কয়লা বিদ্যুৎ কেন্দ্র অগ্রণী ভুমিকা রাখবে।

কক্সবাজার শহরের রাস্তাঘাট সহ বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন। শেখ হাসিনার দেওয়া বিভিন্ন মেগাপ্রকল্প কক্সবাজারের যে আমুল পরিবর্তন করেছে, তা কোন সরকারের আমলে কখনো সম্ভব হয়নি বলে দাবী করেন বক্তারা।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার নির্বাচনের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ও প্যানেল মেয়র-১ মাহবুবুর রহমান চৌধুরী, সাবেক মেয়র সরওয়ার আলম, কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম, প্যানেল মেয়র-২ কাউন্সিলর হেলাল উদ্দিন কবির।

এছাড়াও কক্সবাজার জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ ২০ হাজারের মতো মুসল্লী জামায়াতে শরীক হন। মাওলানা মাহমুদুল হক তার মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। একই সাথে দেশ ও জনগণের উন্নতি এবং মঙ্গল কামনা করেন।

এদিকে, সকাল থেকে শহর ও সদর উপজেলার বিভিন্ন জায়গা থেকে ধর্মপ্রাণ মুসল্লী দ্বারা কানায় কানায় ভরে উঠে কেন্দ্রীয় ঈদগাহ ময়দান। নামাজ শেষে ঈদের শিক্ষাকে কাজে লাগিয়ে সকলে কোলাকুলিতে মেতে উঠেন।

এদিকে, সকাল ৯ টায় ২য় জামায়াত কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদের খতিব মাওলানা মুফতি সোলাইমান কাশেমীর ইমামতিতে অনুষ্ঠিত হয়।

বিএনএ/ এইচ এম ফরিদুল আলম শাহীন,ওজি

Loading


শিরোনাম বিএনএ