28 C
আবহাওয়া
৭:২৮ অপরাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়ায় ফেসবুক-ইনস্টাগ্রাম নিষিদ্ধ

রাশিয়ায় ফেসবুক-ইনস্টাগ্রাম নিষিদ্ধ

ফেসবুক

বিএনএ বিশ্ব ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রাম নিষিদ্ধ করেছে রাশিয়া। ‘ঘৃণামূলক বক্তব্য ছড়ানোয়’ মার্কিন টেক জায়ান্ট মেটাকে চরমপন্থী সংস্থা আখ্যা দিয়েছে মস্কোর আদালত। খবর-বিবিসি

ব্রিটিশগণমাধ্যম জানায়, ইউক্রেনে সামরিক অভিযানের পরিপ্রেক্ষিতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মৃত্যু কামনা ও রুশ সেনাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার বিষয়ে অনুমোদন দিয়েছিলো ফেসবুক।

অভিযোগ রয়েছে, কারও মৃত্যু কামনা করা ফেসবুকের নীতিবিরোধী হলেও সেই নীতিতে কিছুটা শিথিলতা দেখিয়েছিল যোগাযোগ মাধ্যমটি। বিষয়টি ফাঁস হওয়ার পরই রাশিয়ার পক্ষ থেকে জানানো হয়, খবরটি সত্যি হলে মেটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। অবশেষে সেই নিষেধাজ্ঞা এলো।

রায়ে বিচারক ওলগা সোলোপোভা বলেছেন, আমরা মেটার (ইনস্টাগ্রাম ও ফেসবুকের মূল সংস্থা) কার্যক্রম নিষিদ্ধ করার জন্য প্রসিকিউশনের অনুরোধ মঞ্জুর করছি।

রায়ে বলা হয়, ইনস্টাগ্রাম ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান বিষয়ক ‘মিথ্যা তথ্য’ মুছে ফেলার প্রায় ৪ হাজার ৬০০টি দাবি উপেক্ষা করেছে। এছাড়া বেআইনিভাবে বিক্ষোভ করার আহ্বান মুছে ফেলার ১ হাজার ৮০০টি দাবি উপেক্ষা করেছে ইনস্টাগ্রাম।

বিএনএনিউজ২৪/ এমএএইচ

Loading


শিরোনাম বিএনএ