Bnanews24.com
কভার করোনাভাইরাস সব খবর

করোনায় মৃত্যুর উর্ধ্বগতি

করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ১২৩০

বিএনএ, ঢাকা: গত ৭২দিনের মধ্যে রোববার(২১মার্চ) বাংলাদেশে করোনায় সবোর্চ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে। এদিন মারা গেছেন পুরুষ ২৫ ও নারী পাঁচজন। এর আগে ৭ জানুয়ারি  ৩১ জনের মৃত্যু হয়েছিল।

এদিকে সরকার সোমবার এক তথ্যবিবরণীতে করোনা সংক্রমণ ও সরকারি ছুটি বা লকডাউন নিয়ে কোন রকম গুজব বা বিভ্রান্তি না ছড়াতে দেশবাসির প্রতি আহবান জানিয়েছে। এতে বলা হয়,

”সরকার সুস্পষ্টভাবে জানাচ্ছে যে, করোনা ভাইরাসজনিত রোগের প্রাদুর্ভাবের কারণে লকডাউন বা সরকারি ছুটির বিষয়ে সরকার কোন সিদ্ধান্ত গ্রহণ করেনি।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে গতবছরের অর্থাৎ ২০২০ সালের ২৩ মার্চের সরকারি ঘোষণার একটি পুরানো ভিডিও একটি মহল অসৎ উদ্দেশ্যে ভাইরাল করেছে।

এই ধরণের অসত্য ও বিভ্রান্তিকর তথ্যসংবলিত প্রচারণার সাথে জড়িতদের বিষয়ে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।”

সোমবার (২২ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়, গত রোববার একদিনে মৃত ৩০ জনসহ দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল আট হাজার ৭২০ জনে। এছাড়া এই সময়ে ২ হাজার ৮০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল পাঁচ লাখ ৭৩ হাজার ৬৮৭ জনে।

এতে আরও বলা হয়েছে, একই সময়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছে এক হাজার ৭৫৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ লাখ ২৪ হাজার ১৫৯ জনে।

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ৭০ হাজার ৯৩৩ জনের ভ্যাকসিন গ্রহণ

 

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ৭০ হাজার ৯৩৩ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৪০ হাজার ২১১ জন এবং মহিলা ৩০ হাজার ৭২২ জন। এ নিয়ে সারা দেশে গত ২৭ জানুয়ারি থেকে ২২ মার্চ পর্যন্ত সর্বমোট ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা ৪৯ লাখ ১১ হাজার ৯০২ জন। এদের মধ্যে পুরুষ ৩০ লাখ ৮০ হাজার ৭৩৩ জন এবং মহিলা ১৮ লাখ ৩১ হাজার ১৬৯ জন।

উল্লেখ্য, ২২ মার্চ বিকাল ৫টা ৩০ মিনিট  পর্যন্ত সরকার কর্তৃক তৈরিকৃত সুরক্ষা অ্যাপে মোট ৬২ লাখ ৮২ হাজার ৮৮৪ জন ভ্যাকসিন গ্রহণের জন্য নিবন্ধন করেছেন।

 

বিএনএনিউজ২৪/এসজিএন