38 C
আবহাওয়া
৩:২৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিকরা সমাজের রোগ নিরাময়ে ভূমিকা রাখে : কুবি উপাচার্য

সাংবাদিকরা সমাজের রোগ নিরাময়ে ভূমিকা রাখে : কুবি উপাচার্য

সাংবাদিকরা সমাজের নিরাময়ের ভূমিকা পালন করেন : কুবি উপাচার্য

বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) নতুন কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর দায়িত্ব হস্তান্তর এবং প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সাংবাদিক সমিতির বার্ষিক সাময়িকী ‘সারথী’র মোড়ক উন্মোচন করা হয়।

সাংবাদিক সমিতির সভাপতি তানভীর সাবিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন। সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত বিপ্লবের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের ও শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল নন্দী।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন অনুষেদর ডিন, হল প্রাধ্যক্ষ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যনির্বাহী কমিটি নির্বাচন ২০২০-২১ এর প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ, কার্যনির্বাহী কমিটি নির্বাচন-২০২২ এর প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. শামিমুল ইসলামসহ নির্বাচন কমিশনারবৃন্দ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস উল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ দুই অংশের নেতৃবৃন্দ, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার প্রতিবেদক জাহিদুল ইসলাম, কর্মকর্তা পরিষদের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক আবদুল লতিফ, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, মাই টিভির কুমিল্লা জেলা প্রতিনধি আবু মূসা, স্পাইসি টিভির ব্যুারো প্রধান খালেদ সাইফুল্লাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং সমিতির সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকে সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয়কে উপস্থাপন করছে। আমরা আশা করি তারা আগামীতেও বিশ্ববিদ্যালয়কে উপস্থাপন করে যাবে এবং অতীতের মতো ভবিষ্যতেও কুবিসাস’র সদস্যরা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখবে। ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, সাংবাদিকেরা সমাজের জন্য, দেশ ও জাতির জন্য কাজ করে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিও বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করে যাচ্ছে। আপনারা সততা, সাহসীকতা এবং দায়িত্বশীলতা থেকে আপনাদের দায়িত্ব পালন করবেন এবং বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করবেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ক্যাম্পাসের সবচেয়ে ভাইব্রেট সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। বিভিন্ন সময়ে কুবিসাস আমাদের অনেক বস্তুনিষ্ঠ তথ্য দিচ্ছে যাতে আমরা নানা সমস্যা সম্পর্কে জানতে পারি। আপনারা সঠিক তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করবেন এবং সবসময় কুবির পক্ষে অবস্থান নিবেন। আপনাদের তথ্য এবং সাহায্য পেলে আমরা আরো এগিয়ে যেতে পারবো। কুবিসাস বিশ্ববিদ্যালয়ের ওয়াচ ডগ এর ভূমিকা পালন করছে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, শুধু এই বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নয় বিশ্বের সকল সাংবাদিকদের আমি ডাক্তার মনে করি। তারা সমাজের নিরাময়ের ভূমিকা পালন করেন। এসময় সাংবাদিক সমিতির সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা যেকোনো ভালো এবং খারাপ সংবাদ তদন্ত করে ন্যায়নিষ্ঠ সাংবাদিকতা করবেন এবং বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করবেন। বিশ্ববিদ্যালয়ের সম্মান অক্ষুন্ন যেন না হয় সেদিকে খেয়াল রাখবেন। কুবিসাসের সদস্যরা আমাদেরকে তথ্য দিয়ে সাহায্য করেছেন। তাদের এ পথচলা সুন্দর ও মসৃণ হোক।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তানভীর সাবিক বলেন, আমরা এই বিশ্ববিদ্যালয়ে অনেক চড়াই উৎরাই পার করেছি। এ ক্যাম্পাসে উপাচার্যের শোকজ ও হামলার শিকার হয়েছি। তবুও আমরা সত্য ও ন্যায়ের পথে থাকতে বিচলিত হয়নি। এ বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি, রাজনীতি অন্য বিশ্ববিদ্যালয় থেকে আলাদা। নানাভাবে কুবিসাসকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। আমি উপাচার্য মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করে বলবো কুবিসাস ব্যক্তি স্বার্থের জন্য আপনার কাছে যাবেনা। আমরা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করে যাওয়ার স্বার্থে কাজ করি। আপনি যদি সত্য ও ন্যায়ের পথে থাকেন আমরা আপনার পাশে থাকবো। আর আপনি যদি ন্যায়ের পথে না থাকেন তাহলে আমরা আপনার পাশে থাকবো না।

অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটি ২০১৯ ও ২০২০-২১ এর সদস্যদের সম্মাননা স্বারক প্রদান করা হয় এবং কার্যনির্বাহী কমিটি-২০২২ দায়িত্ব গ্রহণ করে। নতুন কার্যনির্বাহী কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে। উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর সাংবাদিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক দেশ রূপান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহাদাত হোসেন বিপ্লব এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক ইনকিলাবের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. মেহেদী হাসান মুরাদ।

বিএনএনিউজ২৪.কম/হাবিবুর রহমান হাবিব/এনএএম

Loading


শিরোনাম বিএনএ