Bnanews24.com
Home » শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে শাবির প্রতিনিধি দল ঢাকায়
টপ নিউজ শিক্ষা

শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে শাবির প্রতিনিধি দল ঢাকায়

শাবি

বিএনএ ডেস্ক: উপাচার্য ইস্যুতে উদ্ভুত বর্তমান পরিস্থিতি সমাধানের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনা করতে ঢাকায় এসেছেন। শুক্রবার (২১ জানুয়ারি) রাতে তারা বিমানযোগে ঢাকায় পৌঁছান।

পাঁচ সদস্যের প্রতিনিধি দলে আছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন. খায়রুল ইসলাম রুবেল।

শনিবার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বর্তমান ইস্যু নিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন বলে সূত্রে জানা গেছে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করতে আমরা ঢাকায় এসেছি। শনিবার শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে।

এরআগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনা করতে ঢাকায় আসছেন বলে দুপুরে জানালেও বিকেলে মত পাল্টান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা। তারা জানিয়েছেন, ঢাকায় নয়, আলোচনা হবে সিলেটেই। সেজন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে হবে অথবা আলোচনা ভিডিও কলে হবে। আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে সাদিয়া আফরিন এই কথা জানিয়েছেন।

তিনি শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে জানান, শিক্ষামন্ত্রীর আলোচনার প্রস্তাবে ঢাকা যেতে রাজি হয়েছিলেন। এক ঘণ্টা সময় চেয়েছিলেন তাদের মধ্য থেকে কারা যাবে সেটি সিদ্ধান্ত নিতে। তবে পরে অন্যদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত পাল্টানো হয়।

সাদিয়া বলেন, ‘এখানে আন্দোলনকারীদের ফেলে ঢাকা যাওয়া সম্ভব না। আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে সিলেট আসতে আহ্বান জানিয়েছি। কিংবা ভিডিও কলেও আলোচনা হতে পারে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আমরণ অনশন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত বুধবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টা থেকে অনশনে বসেন শিক্ষার্থীরা। উপাচার্যের বাসভবনের সামনে ২৪ শিক্ষার্থী অনশন করছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ১৩ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি রয়েছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ