28 C
আবহাওয়া
৯:১৬ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » নতুন ভিসা-অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম চালু করল সৌদি আরব

নতুন ভিসা-অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম চালু করল সৌদি আরব

নতুন ভিসা-অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম চালু করল সৌদি আরব

বিএনএ, বিশ্ব ডেস্ক: সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় ভিসা আবেদনের ‘কেএসএ ভিসা’ নামে একটি নতুন সমন্বিত ভিসা-অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম চালু করেছে। ইন্টারনেট সার্চ ইঞ্জিনে ‘কেএসএভিসা ডট এসএ’ লিখে সার্চ দিলেই জানা যাবে নতুন এই প্ল্যাটফর্ম সম্পর্কিত বিভিন্ন তথ্য।

সৌদির সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, নতুন এই প্ল্যাটফর্মের সঙ্গে সংযোগ রয়েছে দেশটির ৩০টিরও বেশি মন্ত্রণালয়ের। বাইরের বিভিন্ন দেশের নাগরিকরা হজ, ওমরাহ, পর্যটন, ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত ভ্রমণ, কর্মসংস্থান অর্থাৎ যে কোনো ভিসার আবেদনের জন্য এই প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারবেন।

এসপিএ জানিয়েছে, কেএসএ ভিসার নিজস্ব সার্চ ইঞ্জিনটি বেশ স্মার্ট ও কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন। কোনো নতুন ব্যক্তি যদি ভিসার আবেদন করে, সে ক্ষেত্রে তাকে বিভিন্ন পরমার্শ দেওয়া ও গাইড করতে সক্ষম এই প্ল্যাটফর্ম। আবেদনকারীরা প্রয়োজনে এই প্ল্যাটফর্মটিতে নিজেদের ব্যক্তিগত প্রোফাইলও খুলতে পারবেন।

সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এসপিএকে বলেন, ‘অনলাইনে ভিসার আবেদন আরও সহজ এবং গ্রাহকদের সুবিধার বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে নতুন কেএসএ ভিসা সার্ভিস চালু করা হয়েছে। বাইরের দেশের নাগরিকরা এতে উপকৃত হবেন বলে আশা করছি।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ