31 C
আবহাওয়া
২:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » স্কুলে ভর্তির  সময়সীমা নির্ধারণ করেছে মাউশি

স্কুলে ভর্তির  সময়সীমা নির্ধারণ করেছে মাউশি

স্কুলে ভর্তির সময়সীমা নির্ধারণ করেছে মাউশি

বিএনএ ঢাকা: ২০২২ সালের সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শেষ করার সময়সীমা নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। ঘোষণা অনুযায়ী, ৩০ ডিসেম্বরের মধ্যে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) মাউশি’র মহাপরিচালক ড. সৈয়দ গোলাম ফারুকের সই করা এক অফিস আদেশে বলা হয়, সরকারি স্কুলে ডিজিটাল লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ১৮ থেকে ২৩ ডিসেম্বর এবং অপেক্ষমাণ তালিকা থেকে ২৬ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে। বেসরকারি স্কুলে ডিজিটাল লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ২১ থেকে ২৭ ডিসেম্বর এবং অপেক্ষমাণ তালিকা থেকে ২৮ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে ভর্তি শেষ করতে হবে। ডিজিটাল লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের (কোটাসহ) ভর্তির সময় সব কাগজপত্রের সত্যতা যাচাই করতে তাগিদ দেয়া হয়েছে।

গত ১৫ ডিসেম্বর সরকারি স্কুলগুলোর ডিজিটাল লটারি ফল প্রকাশ করা হয়। এতে ৭৫ হাজার ৯৬৯ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। জানা যায়, সারাদেশে ৪০৫টি সরকারি স্কুলের ৮০ হাজার ৯১টি শূন্য আসনের বিপরীতে লটারিতে জমা পড়ে মোট ৫ লাখ ৩৮ হাজার ৬৬ জন শিক্ষার্থীর আবেদন।

বেসরকারি স্কুলগুলোর ডিজিটাল লটারি ফল প্রকাশ করা হয় গত ১৯ ডিসেম্বর। এতে নির্বাচিত হয়েছে ২ লাখ ৭৬ হাজার ৬৪১ শিক্ষার্থী। সারা দেশে ২ হাজার ৯৬১টি বেসরকারি স্কুলে ৯ লাখ ৪০ হাজার ৮৭৬টি শূন্য আসনের বিপরীতে ৩ লাখ ৬৮ হাজার ৭০৭ শিক্ষার্থীর আবেদন লটারিতে জমা পড়েছে। পছন্দক্রম অনুসারে মোট আবেদন ৭ লাখ ১৪ হাজার ৮২১টি বলে জানা গেছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ