24 C
আবহাওয়া
৪:২৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়ায় নিবার্চনী আচরণবিধি লঙ্ঘন করায় জরিমানা আদায়

লোহাগাড়ায় নিবার্চনী আচরণবিধি লঙ্ঘন করায় জরিমানা আদায়

লোহাগাড়ায় নিবার্চনী আচরণবিধি লঙ্ঘন করায় জরিমানা আদায়

বিএনএ, লোহাগাড়া : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৬ টি ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।  নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় উপজেলার চুনতি ও বড়হাতিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় আচরণবিধি লঙ্ঘন করায় ৮ মামলায় ৩২হাজার টাকা  জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতে যৌথভাবে এ  অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও), নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আহসান হাবীব জিতু এবং  উপজেলা সহকারী কমিশনার(ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা।

জানা যায়, লোহাগাড়ায় ৬ইউপি নির্বাচনকে অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে মাঠে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন। নির্বাচনে চুনতির ২নং ওয়ার্ডে ডাম্পার গাড়ি নিয়ে গণজমায়েত করে মিছিল দেওয়ায় মেম্বার পদপ্রার্থী(তালা প্রতীক) জমির উদ্দিন বাবরকে ৫হাজার টাকা এবং চেয়ারম্যান, মেম্বার পদপ্রার্থীর সমর্থকরা  আচরণ বিধি ভঙ্গের দায়ে ৮টি মামলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোট ৩২হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান, এলাকার সাধারণ মানুষ যাতে নির্ভয়ে ভোট প্রয়োগ করতে পারেন সে পরিবেশ নিশ্চিত করতে প্রশাসন কাজ করছে। আচরণ বিধি প্রতিপালনে প্রার্থী ও সমর্থকদের সতর্ক করে দিয়েছি। বিভিন্ন দেওয়াল, গাছ, অটোরিক্সা, মোটরসাইকেল, জিপ গাড়ি ও স্থাপনার গায়ে লাগানো পোস্টার অপসারণ করা হয়েছে। কেউ নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করলে  কঠোর অবস্থান নেওয়া হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর লোহাগাড়ায় ৬ইউপি নির্বাচন যথাক্রমে পদুয়া,চুনতি, বড়হাতিয়া, কলাউজান,পুটিবিলা ও পদুয়া ইউপির নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/রায়হান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ